Sensex & Nifty: ফের বড়ো ধাক্কা শেয়ার বাজারে - সেনসেক্সে পতন ৮০১ পয়েন্ট

People's Reporter: এদিন বাজারে নিফটি পিএসইউ ব্যাঙ্ক, নিফটি মেটাল ছাড়া সব ক্ষেত্রেই দাম পড়েছে। তালিকায় আছে নিফটি এফএমসিজি, নিফটি ইনফ্রা, নিফটি ফার্মা, নিফটি ব্যাঙ্ক, নিফটি এনার্জি, নিফটি অটো ও আইটি।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী গ্রাফিক্স আকাশ

লাগাতার ধাক্কা চলছেই সেনসেক্সে। সপ্তাহের কেনাবেচার দ্বিতীয় দিন মঙ্গলবারেই সেনসেক্স পড়লো ৮০০ পয়েন্টের বেশী। একইভাবে নিফটিতেও পতন হয়েছে ২১৫ পয়েন্ট। মঙ্গলবার শুরুতে বাজার কিছুটা উঠলেও তারপর থেকে লাগাতার পতন শুরু হয়।

গতকাল সোমবার সেনসেক্স বন্ধ হয়েছিল ৭১,৯৪১.৫৭ পয়েন্টে। মঙ্গলবার বাজার খোলে ৭২ হাজার পয়েন্টে। এদিন একসময় সেনসেক্স পৌঁছায় ৭২,১৪২.২৩ পয়েন্টে। যা এদিনের ডে হাই। এরপরেই পতন শুরু হয় সেনসেক্সের। একসময় সেনসেক্স নামতে নামতে পৌঁছে যায় ৭১,০৭৫.৭২ পয়েন্টে। যা এদিনের ডে লো। বিকেল সাড়ে ৩টেয় বাজার বন্ধের সময় সেনসেক্স ৮০১.৬৭ পয়েন্ট নেমে ৭১,১৩৯.৯০ (১.১১% নীচে) পয়েন্টে বন্ধ হয়।

গতকাল নিফটি বন্ধ হয়েছিল ২১,৭৩৭.৬০ পয়েন্টে। মঙ্গলবার নিফটি খোলে ২১,৭৭৫.৭৫ পয়েন্টে। নিফটিতে এদিনের ডে হাই ২১,৮১৩.০৫ এবং ডে লো ২১,৫০১.৮০ পয়েন্ট। বিকেল সাড়ে ৩টেয় বাজার বন্ধের সময় ২১৫.৫০ পয়েন্ট নেমে নিফটি বন্ধ হয়েছে ২১,৫২২.১০ (০.৯৯% নীচে) পয়েন্টে।

মঙ্গলবারের শেয়ার বাজারে নিফটির ক্ষেত্রে বিপিসিএল, টাটা মোটরস, হিন্ডালকো, ওএনজিসি, হিন্দুস্থান ইউনিলিভার লাভ করলেও দাম পড়েছে বাজাজ ফিনান্স, আইটিসি, এনটিপিসি, বাজাজ ফিন সার্ভিস, টাইটান, আল্ট্রাটেক সিমেন্ট এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিস-এর।

এদিনের শেয়ার বাজারে নিফটি পিএসইউ ব্যাঙ্ক এবং নিফটি মেটাল ছাড়া সব ক্ষেত্রেই দাম পড়েছে। যে তালিকায় আছে নিফটি এফএমসিজি, নিফটি ইনফ্রা, নিফটি ফার্মা, নিফটি ব্যাঙ্ক, নিফটি এনার্জি, নিফটি অটো এবং নিফটি আইটি।

শেয়ার বাজার বিশেষজ্ঞদের মতে ৭১,৬১০.৭৮ কে পিভোট ধরে সেনসেক্সের সাপোর্ট ১ – ৭১,২১১.৩৪ পয়েন্ট, সাপোর্ট ২ – ৭০,৪৮১.১ পয়েন্ট এবং সাপোর্ট ৩ – ৭০০৮১.৬৬ পয়েন্টে। অন্যদিকে রেসিস্ট্যান্স ১, ২ ও ৩ যথাক্রমে ৭১,৬১০.৭৮, ৭২,৭৪০.৪৫ এবং ৭৩,৪৭০.৭ পয়েন্টে।

মঙ্গলবার দিনের শেষে ভারতীয় টাকার দাম কিছুটা বেড়েছে। গতকাল ১ মার্কিন ডলারের অনুপাতে ভারতীয় টাকার দাম ছিল ৮৩.১৩ টাকা। যা এদিন বন্ধ হয়েছে ৮৩.১১ টাকায়।

ছবি প্রতীকী
দলীয় নেত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার বিজেপি নেতা, রয়েছে ‘আত্মহত্যায় প্ররোচণা’র অভিযোগও
ছবি প্রতীকী
Lalu Prasad Yadav: 'ল্যান্ড ফর জব' মামলায় ৯ ঘন্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ লালু প্রসাদকে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in