Sensex: লাগাতার চতুর্থ দিনেও পতন শেয়ার বাজারে, সেনসেক্স পড়লো ৫৫০ পয়েন্ট

গত শুক্রবার থেকে শেয়ার বাজারে যে পতন শুরু হয়েছে বুধবারও তা অব্যাহত রইলো। গতকাল বাজার বন্ধের সময় সেনসেক্স দাঁড়িয়ে ছিলো ৫৪,৩৬৪.৮৫ পয়েন্টে।
Sensex: লাগাতার চতুর্থ দিনেও পতন শেয়ার বাজারে, সেনসেক্স পড়লো ৫৫০ পয়েন্ট
ছবি প্রতীকীছবি সংগৃহীত

লাগাতার চতুর্থ দিন পতন শেয়ার বাজারে। গত শুক্রবার থেকে শেয়ার বাজারে যে পতন শুরু হয়েছে বুধবারও তা অব্যাহত রইলো। গতকাল বাজার বন্ধের সময় সেনসেক্স দাঁড়িয়ে ছিলো ৫৪,৩৬৪.৮৫ পয়েন্টে। বুধবার সকালে বাজার কিছুটা বেড়ে খুললেও কিছুক্ষণের মধ্যেই ফের নীচে চলে যায়। একসময় সেনসেক্স পড়ে যায় ৫৫০ পয়েন্টের বেশি। এই মুহূর্তে ৪০০ পয়েন্টের বেশি পড়েছে সেনসেক্স।

সেনসেক্সের পাশাপাশি নিফটির ক্ষেত্রেও একই ঘটনা। গতকাল নিফটি বন্ধ হয়েছিলো ১৬,২৪০.০৫ পয়েন্টে। এদিন সকালে বাজার খোলার সময় নিফটি কিছুটা বেড়ে ছিলো ১৬,২৭০.০৫ পয়েন্টে। যদিও পরে নিফটি নেমে যায় ১০০ পয়েন্টের বেশি।

সেনসেক্সে এখনও পর্যন্ত এদিনের ডে হাই ৫৪,৫৯৮.৫৫ এবং ডে লো ৫৩,৭৬৪.৪২ পয়েন্ট। অন্যদিকে নিফটিতে এদিন এখনও পর্যন্ত ডে হাই ১৬,৩১৮.৭৫ পয়েন্ট এবং ডে লো ১৬,০৭১ পয়েন্ট।

বুধবারের বাজারে স্মলক্যাপ শেয়ারের দাম পড়েছে ২ শতাংশ। আজ সবথেকে বেশি দাম পড়েছে শ্রী সিমেন্টের। এই শেয়ারের দামে পতন হয়েছে ৩.০৪ শতাংশ। নিফটি ফার্মার শেয়ারের দাম পড়েছে ০.০৭ শতাংশ। নিফটি পিএসইউ ব্যাঙ্ক শেয়ারের দাম পড়েছে ১.৩১ শতাংশ। ব্যাঙ্ক অফ বরোদা, ফেডারেল ব্যাঙ্ক, এলাহাবাদ ব্যাঙ্ক, এসবিআই ব্যাঙ্ক, বন্ধন ব্যাঙ্ক প্রভৃতির শেয়ারের দাম পড়েছে।

অন্যদিকে দাম বেড়েছে ফোনিক্স মিলস, ব্রিগেড এন্টারপ্রাইজ, শোভা লিমিটেড, ওম্যাক্স লিমিটেড, ডিএলএফ লিমিটেড প্রভৃতি শেয়ারের।

ছবি প্রতীকী
Sensex & Nifty: সপ্তাহের কেনাবেচার শেষদিনে সেনসেক্স নিফটিতে ফের ধস

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.