Sensex & Nifty: সপ্তাহের কেনাবেচার শেষদিনে সেনসেক্স নিফটিতে ফের ধস

বৃহস্পতিবারের পর শুক্রবারও ধস নামলো শেয়ার বাজারে। একসময় সেনসেক্স নেমে যায় প্রায় ১০০০ পয়েন্টে। বিশেষজ্ঞদের মতে, শুক্রবার কেনাবেচার প্রথম ১৫ মিনিটে বিনিয়োগকারীদের প্রায় ৫ লক্ষ কোটি টাকা ক্ষতি হয়েছে।
Sensex & Nifty: সপ্তাহের কেনাবেচার শেষদিনে সেনসেক্স নিফটিতে ফের ধস
ছবি প্রতীকীগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

সপ্তাহের কেনাবেচার শেষ দিনে আবারও ধস নামলো শেয়ার বাজারে। গতকালের পতনের পর শুক্রবার সকালে একসময় সেনসেক্স নেমে যায় প্রায় ১০০০ পয়েন্ট। বৃহস্পতিবার সেনসেক্স বন্ধ হয়েছিলো ৫৫,৭০২.২৩ পয়েন্টে। শুক্রবার বাজার খোলে প্রায় ৭৫০ পয়েন্ট নীচে ৫৪,৯২৮.২৯ পয়েন্টে। একইভাবে গতকাল নিফটি বন্ধ হয়েছিলো ১৬,৬৮২.৬৫ পয়েন্টে। এদিন সকালে বাজার খোলার সময় নিফটি নেমে জায় ১৬,৪১৫.৫৫ পয়েন্টে।

এদিন এখনও পর্যন্ত সেনসেক্সে ডে হাই ৫৫,০৭০.১২ এবং ডে লো ৫৪,৫৮৬.৭৫ পয়েন্ট। নিফটির ক্ষেত্রে ডে হাই ১৬,৪৮২.৮০ এবং ডে লো ১৬,৩৪০.৯০ পয়েন্ট। শেয়ার বাজার বিশেষজ্ঞদের মতে, শুক্রবারের কেনাবেচার প্রথম ১৫ মিনিটে বিনিয়োগকারীদের প্রায় ৫ লক্ষ কোটি টাকা ক্ষতি হয়েছে।

বোম্বে স্টক এক্সচেঞ্জের মার্কেট ক্যাপিটালাইজেশন ২৫৯.৬৪ লক্ষ কোটি থেকে এদিন নেমে এসেছে ২৫৪.৮৩ লক্ষ কোটিতে। বাজারের হিসেব অনুসারে ২৩২০টি শেয়ারের দামে পতন হয়েছে, ৪৪৭ টি শেয়ারের দাম বেড়েছে এবং ৭৬টি শেয়ারের দাম অপরিবর্তিত রয়েছে।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে এদিন সবথেকে ক্ষতির সম্মুখীন হয়েছে বাজাজ ফিনান্সের শেয়ার। এই শেয়ারের দরে পতন হয়েছে ৪.৪৮ শতাংশ। শেয়ার বাজারে মিড ক্যাপ ও স্মল ক্যাপ শেয়ারের দরে পতন হয়েছে প্রায় ২ শতাংশ। প্রায় ১.৮২ শতাংশ পতন হয়েছে নিফটি ব্যাঙ্ক শেয়ারে। নিফটি এফএমসিজি-র শেয়ারের দরে পতন হয়েছে ০.২৬ শতাংশ এবং নিফটি মেটালে পতন হয়েছে ৩.১৭ শতাংশ।

শেয়ার বাজার বিশেষজ্ঞদের মতে গত বছরের নভেম্বর মাস থেকে এখনও পর্যন্ত এটাই সর্বাধিক পতন। এদিন স্কাল ১১.১৫ মিনিটে সেনসেক্স পড়ে ১,০৩২.৪৬ পয়েন্ট এবং নিফটি পড়ে ৩১৪.০৫ পয়েন্ট।

এই মুহূর্তে সেনসেক্স ৯৮৪.৭০ পয়েন্ট নেমে দাঁড়িয়ে আছে ৫৪,৭১৭.৫৩ পয়েন্টে। অন্যদিকে নিফটি প্রায় ২৯৩ পয়েন্ট নেমে দাঁড়িয়ে আছে ১৬,৩৮৯.৬৫ পয়েন্টে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.