Mahua Moitra: পিছিয়ে গেল তারিখ, জানুয়ারির ৩-এ মহুয়া মৈত্রের আবেদনের শুনানি

People's Reporter: লোকসভা থেকে বহিষ্কৃত তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র ৮ ডিসেম্বর সংসদের নিম্নকক্ষ থেকে তার বহিষ্কারকে চ্যালেঞ্জ করে সংবিধানের ৩২ অনুচ্ছেদের অধীনে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন।
মহুয়া মৈত্র
মহুয়া মৈত্রফাইল ছবি

পিছিয়ে গেল শুনানির তারিখ। শুক্রবার সুপ্রিম কোর্ট প্রাক্তন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্রের লোকসভা থেকে বহিষ্কারের বিরুদ্ধে দায়ের করা আবেদনের শুনানি আগামী বছরের ৩ জানুয়ারি হবে বলে জানিয়েছে।

বিচারপতি সঞ্জীব খান্না এবং এস ভি এন ভাট্টির বেঞ্চ মহুয়া মৈত্রের পক্ষের আইনজীবী সিনিয়র অ্যাডভোকেট অভিষেক মনু সিংভিকে বলেন, বেঞ্চ মামলার ফাইলগুলি দেখে উঠতে পারেনি বলে শীতকালীন ছুটির পরে আদালত পুনরায় খুললে এই বিষয়টির শুনানি হবে।

বেঞ্চের আদেশ অনুসারে, আগামী ৩ জানুয়ারী, ২০২৪-এ এই আবেদনের শুনানি হবে।

বুধবার মহুয়া মৈত্রর কৌঁসুলি বিষয়টি ভারতের প্রধান বিচারপতি ডি.ওয়াই. চন্দ্রচূড়-এর নজরে আনার পর জরুরী ভিত্তিতে আবেদনের শুনানিতে সম্মত হন।

লোকসভা থেকে বহিষ্কৃত তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র ৮ ডিসেম্বর সংসদের নিম্নকক্ষ থেকে তার বহিষ্কারকে চ্যালেঞ্জ করে সংবিধানের ৩২ অনুচ্ছেদের অধীনে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন।

নিজের করা আবেদনে, পশ্চিমবঙ্গের কৃষ্ণনগর সংসদীয় আসনের সাংসদ তাঁর বহিষ্কারের সিদ্ধান্তকে "অন্যায় এবং স্বেচ্ছাচারী" বলে অভিহিত করেছেন।

‘ক্যাশ ফর কোয়ারি' বিষয়ে এথিক্স কমিটির তদন্তের পর তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

মহুয়া মৈত্র
Parliament: সাসপেন্ডেড সাংসদদের বিক্ষোভে যোগ সোনিয়ার, শুক্রবার ফের মুলতুবি লোকসভা ও রাজ্যসভা
মহুয়া মৈত্র
Parliament: সংসদ কান্ডের মাস্টারমাইন্ড ললিতের আত্মসমর্পণ, কী কী প্রমাণ লোপাট করেছেন তদন্তে পুলিশ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in