Samajwadi Party: নির্বাচনে ভরাডুবি, সমাজবাদী পার্টির সব শাখা ভেঙে দিলেন অখিলেশ যাদব

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ব্যর্থতার পর দল ঢেলে সাজাতে রবিবার দলের সমস্ত শাখা ভেঙে দিলেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। এদিন এক ট্যুইট বার্তায় তিনি একথা ঘোষণা করেছেন।
অখিলেশ যাদব
অখিলেশ যাদবফাইল ছবি সংগৃহীত

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ব্যর্থতার পর দল ঢেলে সাজাতে রবিবার দলের সমস্ত শাখা ভেঙে দিলেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। এদিন সমাজবাদী পার্টির পক্ষ থেকে করা এক ট্যুইট বার্তায় একথা ঘোষণা করা হয়েছে।

রবিবার সমাজবাদী পার্টির করা ট্যুইট অনুসারে, রাজ্য ও জাতীয় পার্টি সংগঠনগুলি ভেঙে দেওয়া হয়েছে। সমস্ত শাখা সংগঠন, মহিলা শাখাগুলিও ভেঙে দেওয়া হয়েছে। শুধুমাত্র দলের রাজ্য সভাপতি পদ বহাল রাখা হয়েছে। রাজ্য সভাপতি নরেশ উত্তম অবশ্য তাঁর পদে বহাল থাকবেন বলে জানানো হয়েছে।

বিধানসভা নির্বাচনে দলের দুর্বল ফলাফল এবং এরপর সাম্প্রতিক দুই লোকসভা উপনির্বাচনের পরাজয়ের পরে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। উল্লেখ্য সাম্প্রতিক লোকসভা উপনির্বাচনে - রামপুর এবং আজমগড় – দুই আসনেই পরাজিত হয়েছে সমাজবাদী পার্টি। এই দুই আসনকেই সমাজবাদী পার্টির গড় হিসেবে বিবেচনা করা হত।

দলীয় সূত্র অনুসারে, অখিলেশ শীঘ্রই বিভিন্ন দলীয় সংগঠন পুনর্গঠন করবেন এবং সেখানে নতুন কিছু মুখ নিয়ে এসে দলকে ঢেলে সাজাবেন।

- with IANS inputs

অখিলেশ যাদব
Uttar Pradesh: সমাজবাদী পার্টি দলিত বিরোধী - মায়াবতীর আক্রমণের নিশানায় অখিলেশ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in