রাষ্ট্রদ্রোহের অভিযোগে জেলবন্দী হিন্দুত্ববাদী নেতার মুক্তির দাবিতে বিক্ষোভ দক্ষিণপন্থীদের

বজরং সেনা দলের নেতা সন্দীপ কুশওয়াহা বলেছেন, "কালীচরণ মহারাজ যা বলেছেন তা একদম সত‍্য। সকলেই একথা জানেন। গান্ধী কী করেছিলেন? যদি চরকা ঘুরিয়ে স্বাধীনতা অর্জন করা যেত, তাহলে সবাই তা করতো।"
রাষ্ট্রদ্রোহের অভিযোগে জেলবন্দী হিন্দুত্ববাদী নেতার মুক্তির দাবিতে বিক্ষোভ দক্ষিণপন্থীদের
কালীচরণ মহারাজের মুক্তির দাবিতে বিক্ষোভ দক্ষিণপন্থী সদস্যদেরছবি সংগৃহীত

রাষ্ট্রোদ্রোহের অভিযোগে অভিযুক্ত জেলবন্দী হিন্দুত্ববাদী নেতা কালীচরণ মহারাজের মুক্তির দাবিতে মধ‍্যপ্রদেশের ইন্দোরে বিক্ষোভ দেখালেন দক্ষিণপন্থী সংগঠন সদস্যরা। একটি ধর্ম সংসদে মহাত্মা গান্ধীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করে তাঁর হত‍্যাকারী নাথুরাম গডসের প্রশংসা করায় কালীচরণকে গ্রেফতার করেছে ছত্তিশগড় পুলিশ।

স্থানীয় বজরং সেনা দলের নেতা সন্দীপ কুশওয়াহা বলেছেন, "কালীচরণ মহারাজ যা বলেছেন তা একদম সত‍্য। সকলেই একথা জানেন। গান্ধী কী করেছিলেন? যদি চরকা ঘুরিয়ে স্বাধীনতা অর্জন করা যেত, তাহলে সবাই তাই করতো। ভগত সিংয়ের আত্মত্যাগই দেশকে স্বাধীনতা এনে দিয়েছিল। চরকা ঘুরিয়ে কেউ স্বাধীনতা পায়নি।"

কালীচরণ মহারাজের মুক্তির দাবিতে কমিশনারকে স্মারকলিপিও দিয়েছেন দক্ষিণপন্থী সদস্যরা। দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রকে সম্বোধন করে স্মারকলিপিতে কালীচরণের মুক্তির দাবির পাশাপাশি কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং ও মণিশঙ্কর আইয়ার এবং AIMIM নেতা আসাদউদ্দিন ওয়াইসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা নথিভুক্ত করার কথা বলা হয়েছে। ডানপন্থী সদস্যদের অভিযোগ, এই তিন রাজনৈতিক নেতা সবসময় হিন্দু ধর্মকে অপমান করেন।‌

ছত্তিশগড়ের রায়পুরে গত রবিবার হওয়া একটি ধর্ম সংসদে কালীচরণ মহারাজ বলেন, ""মোহনদাস করমচাঁদ গান্ধী দেশকে ধ্বংস করেছেন। নাথুরাম গডসেকে অভিবাদন, যিনি গান্ধীকে হত‍্যা করেছিলেন।" তিনি আরও বলেন, রাজনীতির মাধ্যমে দেশকে দখল করতে চাইছে মুসলিমরা।‌ হিন্দু ধর্মকে রক্ষা করতে আমাদেরও একজন কট্টর হিন্দু নেতা নির্বাচন করা উচিত।" তাঁর এই মন্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এবং তীব্র নিন্দা শুরু হয়। বৃহস্পতিবার ভোরে মধ্যপ্রদেশের খাজুরাহো থেকে কালীচরণকে গ্রেফতার করে ছত্তিশগড় পুলিশ।

কালীচরণ মহারাজের মুক্তির দাবিতে বিক্ষোভ দক্ষিণপন্থী সদস্যদের
মহাত্মা গান্ধীর পরামর্শেই ব্রিটিশদের কাছে মুচলেকা দিয়েছিলেন সাভারকার: রাজনাথ সিং

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in