Reliance: করোনা আবহেও রেকর্ড আয়, এক বছরে ৭ লক্ষ ৯২ হাজার ৭০০ কোটি টাকা মুনাফা রিলায়েন্সের

অর্থবর্ষ ২০২১-'২২ নথি থেকে জানা গেছে, মার্চ মাসে শেষ ত্রৈমাসিকে তাদের আয় বেড়েছে ২২.৫ শতাংশ, যার মধ্যে শেষ ত্রৈমাসিকের পর ১৬ হাজার ২০৩ কোটি টাকা মুনাফা হয়েছে।
Reliance: করোনা আবহেও রেকর্ড আয়, এক বছরে ৭ লক্ষ ৯২ হাজার ৭০০ কোটি টাকা মুনাফা রিলায়েন্সের
মুকেশ আম্বানিফাইল চিত্র

দেশের অন্য সবকটি কর্পোরেট সংস্থাগুলিকে পিছনে ফেলে কার্যত সাফল্যের শিখরে এখন মুকেশ আম্বানি-র রিলায়ান্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এক বছরের মধ্যে ১০ হাজার কোটি ডলার আয় করেছে তারা। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৭ লক্ষ ৯২ হাজার ৭০০ কোটি টাকা।

রিলায়ান্সের মতে, মূলত তৈল শোধনাগার এবং টেলিকম ব্যবসাই এই সাফল্যের প্রধান কারণ। সংস্থার চেয়ারম্যান তথা ম্যানেজিং ডিরেক্টর মুকেশ বলেন, “কোভিড অতিমারী, ভূরাজনৈতিক সঙ্কট স্বত্বেও ২০২২ অর্থবর্ষে সাফল্যের নজির গড়েছে রিলায়্যান্স। ডিজিটাল এবং রিটেল পরিষেবাও ভাল ব্যবসা করেছে। জ্বালানির বাজার টালমাটাল থাকলেও, আমাদের O2C (তেল এবং রাসায়নিক) ব্যবসা স্থিতিশীল থেকেছে।”

অর্থবর্ষ ২০২১-'২২ নথি থেকে জানা গেছে, মার্চ মাসে শেষ ত্রৈমাসিকে তাদের আয় বেড়েছে ২২.৫ শতাংশ, যার মধ্যে শেষ ত্রৈমাসিকের পর ১৬ হাজার ২০৩ কোটি টাকা মুনাফা হয়েছে, গত অর্থবছরের শেষ ত্রৈমাসিকের পর যা ছিল ১৩ হাজার ২২৭ কোটি টাকা।

সংস্থার তরফে জানানো হয়েছে, ২০২১-’২২ অর্থবর্ষে Reliance Jio-র গ্রাহক পিছু আয় বেড়েছে ১০.৬ শতাংশ। ২২ শতাংশ শুল্কবৃদ্ধিতেই মুনাফা বেড়েছে বলে জানানো হয়েছে। আয়কর বাদ দিলে, তেল এবং রাসায়নিক ব্যবসায় গত বছরের তুলনায় রিলায়্যান্সের আয় বেড়েছে ২৫ শতাংশ।

মুকেশ আরও জানান, শেষ এক বছরে তাঁর সংস্থার বিভিন্ন শাখায় ২ লক্ষ ১০ হাজার নতুন কর্মী নিয়োগ করা হয়েছে। গোটা দেশে তাঁদের রিটেল স্টোরের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে।

মুকেশ আম্বানি
মহামারীতেও ১৮০৮ শতাংশেরও বেশি সম্পদ বৃদ্ধি, মুকেশ আম্বানিকে পিছনে ফেললেন গৌতম আদানি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.