Ram Rahim: ফের প্যারোল মঞ্জুর ধর্ষণে সাজাপ্রাপ্ত রাম রহিমের! ৪ বছরে ৯ বার জেল-মুক্তি ডেরা প্রধানের

People's Reporter: ২০১৭ সালের আগস্টে, ডেরার দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হন রাম রহিম। তাকে ২০ বছরের কারাদণ্ড দেয় হরিয়ানার পঞ্চকুলা আদালত।
গুরমীত রাম রহিম
গুরমীত রাম রহিম ফাইল ছবি দ্য কুইন্টের সৌজন্যে
Published on

ফের প্যারোল মঞ্জুর ধর্ষণে সাজাপ্রাপ্ত ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংয়ের। এই নিয়ে মাত্র ৪ বছরে ৯ বার মুক্তি পেতে চলেছেন রাম রহিম। এবার ৫০ দিনের জন্য মুক্তি দেওয়া হচ্ছে তাকে।

২০১৭ সালের আগস্টে, ডেরার দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হন রাম রহিম। তাকে ২০ বছরের কারাদণ্ড দেয় হরিয়ানার পঞ্চকুলা আদালত। সেই শাস্তি ভোগ করছেন ডেরা প্রধান। কিন্তু বার বার তার প্যারোলে মুক্তি পাওয়া নিয়ে রাজনৈতিক চাপানউতোর চলতে থাকে। গত বছর তিন বার তাকে প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল।

প্রাক্তন ডেরা প্রধান শাহ সতনামের জন্মবার্ষিকী উদযাপনের জন্য জানুয়ারি, জুলাই এবং নভেম্বরে মুক্তি দেওয়া হয়েছিল রাম রহিমকে। জানুয়ারিতে ৪০ দিন, জুলাইতে ৩০ দিন এবং নভেম্বর মাসে ২১ দিনের জন্য জেল থেকে ছাড়া পেয়েছিলেন রাম রহিম। গত বছর মোট ৯১ দিনের জন্য বেরিয়েছিলেন ডেরা প্রধান।

গত বছর প্যারোলে থাকাকালীন রাম রহিমের একটি ছবি ভাইরাল হয়েছিল। যেখানে দেখা গিয়েছিল তলোয়ার দিয়ে কেক কাটছেন ডেরা প্রধান। একটি ভিডিও ভাইরাল হয়েছিল। সেই ভিডিওতে রাম রহিমকে বলতে শোনা যায় ৫ বছর পর কেক কাটার সুযোগ পেলাম তাই ৫টা কেক কাটা উচিত ছিল।

উল্লেখ্য, ৪ বছরে মোট ৯ বার প্যারোলে মুক্তি পেয়েছেন রাম রহিম। এর মধ্যে শেষ ২ বছরে মোট ৭ বার জেল থেকে বেরিয়েছেন তিনি। এছাড়া ২০২০-২০২১ সালে নিজের মায়ের সাথে দেখা করার জন্য প্যারোলে মুক্তি পেয়েছিলেন ডেরা প্রধান।

গুরমীত রাম রহিম
Mallikarjun Kharge: ভারতে 'অমৃতকালের' থেকে বেশি 'শিক্ষাকাল' দরকার - খাড়গের নিশানায় মোদী সরকার
গুরমীত রাম রহিম
Bilkis Bano Case: বিলকিসের ধর্ষকদের সুপ্রিম ধাক্কা! নির্ধারিত সময়ের মধ্যেই জেলে ফিরতে হবে ১১ দোষীকেই

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in