Rajasthan: যোধপুরে 'ছোট ঘটনা' ঘটেছে, BJP ইচ্ছাকৃতভাবে নিশানা করছে রাজস্থানকে - অশোক গেহলট

২মে ধর্মীয় পতাকা লাগানো নিয়ে দুই সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ হয়েছিল রাজস্থানের যোধপুরে। ৩মে সকালেও হিংসা ছড়িয়ে পড়ে যোধপুর।
Rajasthan: যোধপুরে 'ছোট ঘটনা' ঘটেছে, BJP ইচ্ছাকৃতভাবে নিশানা করছে রাজস্থানকে - অশোক গেহলট
অশোক গেহলট ফাইল ছবি - সংগৃহীত

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, বিজেপি ইচ্ছাকৃতভাবে নিশানা করছে রাজস্থানকে। লেকের শহর উদয়পুরে কংগ্রেসের ‘চিন্তন শিবির’ অনুষ্ঠানের প্রস্তুতি পর্যবেক্ষণে এসে একথা বলেন মুখ্যমন্ত্রী গেহলট।

মিডিয়াকে এই প্রসঙ্গে আলোচনায় মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি রাজস্থানকে ইচ্ছাকৃতভাবে নিশানা করছে যার ফলস্বরূপ যোধপুরের হিংসার ঘটনা ঘটেছে। তাঁর কথায় - ‘আমরা কোভিডের সাথে লড়াই করেছি সচেতনভাবে, আমাদের রাজ্যের বীমা নীতি ও শিক্ষা ব্যবস্থা সারা দেশের সামনে মডেল তৈরি করেছে। আমরা ১ কোটি মানুষের পেনশনের ব্যবস্থা করেছি এবং প্রধানমন্ত্রীর কাছে আমরা সামাজিক সুরক্ষার আবেদন করেছি। রাজ্যের এই সফল মডেলের কারণে বিজেপির নিশানায় আসতে হয়েছে রাজস্থানের সরকারকে’।

রাজস্থান কংগ্রেস নেতা অজয় মাকেন ও লোকসভা মেম্বার কে.সি. ভেনুগোপালও যোধপুরে আসেন হোস্টিং ক্যাম্পের জায়গা নির্বাচন করতে। রাজ্য কংগ্রেসের প্রধান গোভিন্দ সিং আপাতত উদয়পুরেই আছেন। রাজস্থনা কংগ্রেসের তিনদিন (১৩, ১৪, ১৫ মে ২০২২) ব্যাপী উৎসব, ‘চিন্তন শিবির’ আসলে ২০২৪ সালের রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশ, ছত্রিশগড় লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে আয়োজন করা হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ২মে ধর্মীয় পতাকা লাগানো নিয়ে দুই সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ হয়েছিল রাজস্থানের যোধপুরে। ৩মে সকালেও হিংসা ছড়িয়ে পড়ে যোধপুর। জানা গিয়েছে, মঙ্গলবার সকালে যোধপুরের জালোরি গেটের কাছে ইদগাহে নামাজ আদায়ের পর ফের উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

পুলিশ জানিয়েছে, সকালে জালোরি গেটে পাথর ছোড়ার ঘটনা ঘটে। এর জেরে কিছু যানবাহনও ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনার প্রেক্ষিতে মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। গেহলট বলেন, এই ঘটনা 'অত্যন্ত দুর্ভাগ্যজনক’। তিনি যোধপুরের ঘটনাকে ছোট ঘটনা বলে বর্ণনা করেছেন। আরও বলেছেন এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে।

অশোক গেহলট
Rajasthan: নববধূর হাতজোড় করে অনুরোধ, দলিত দম্পতিকে মন্দির প্রবেশে অনুমতিই দিলেন না পুরোহিত

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.