Rajasthan: নববধূর হাতজোড় করে অনুরোধ, দলিত দম্পতিকে মন্দির প্রবেশে অনুমতিই দিলেন না পুরোহিত

পুরোহিত বলেন – অন্য সম্প্রদায়ের মানুষের এই মন্দিরে প্রবেশ নিষিদ্ধ। তাই বাইরে থেকেই প্রার্থনা করতে হবে, এটাই নিয়ম। এরপরে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। তবুও নিজের অবস্থানে অনড় থাকেন পুরোহিত।
Rajasthan: নববধূর হাতজোড় করে অনুরোধ, দলিত দম্পতিকে মন্দির প্রবেশে অনুমতিই দিলেন না পুরোহিত
মন্দিরে ঢুকতে বাধা পুরোহিতেরভাইরাল ভিডিও স্ক্রিনশট

আবারও দলিত দম্পতিকে মন্দিরে ঢুকতে বাধা দেওয়ার ঘটনা। ঘটনাটি ঘটেছে রাজস্থানের জালোর জেলায়। জানা গেছে, এক নববিবাহিত দলিত দম্পতিকে মন্দিরে ঢুকতে শুধু বাধা দেওয়া হয়নি, প্রকাশ্যে অপমানিতও করা হয়েছে। পুলিশ ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে। থানায় অভিযোগ দায়েরো হয়েছে।

উকারম রাঠোর, আহোর তহসিলের সাদন গ্রাম থেকে ভদ্রজুন থানার অন্তর্গত নীলকান্ত গ্রামে এসেছিলেন বিয়ে করতে। সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, ২১ এপ্রিল বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়, ঠিক তার পরের দিন নবদম্পতি কিছু আত্মীয়দের সাথে নীলকন্ঠ মহাদেব মন্দিরে এলে পুরোহিত ঢুকতে বাধা দেন। অনুরোধ করেও কোনও কাজ হয়নি। নারকেল অর্পন করতে হলে বাইরে থেকে তা করতে হবে সাফ জানিয়ে দেন পুরোহিত।

একটা সময় পর দুপক্ষের মধ্যে বাদানুবাদ শুরু হয়। পুরোহিত বলেন – অন্য সম্প্রদায়ের মানুষের এই মন্দিরে প্রবেশ নিষিদ্ধ। তাই বাইরে থেকেই প্রার্থনা করতে হবে, এটাই নিয়ম। এরপরে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। তবুও নিজের অবস্থানে অনড় থাকেন পুরোহিত। কোনও অবস্থাতেই মন্দিরে নব সম্পতিকে প্রার্থনা করার জন্য ঢুকতে দেননি।

মন্দিরের আশেপাশের লোকজন যারা জড়ো হয়েছিলেন, তাঁরাও নব দম্পতির সাথে আসা আত্মীয়স্বজনকে পুরোহিতের নির্দেশ মেনে চলার পরামর্শ দেন। শুধু তাই নয়, পুরোহিতের কথা অমান্য করলে, পঞ্চায়েত ব্যবস্থা নেবে বলেও হুমকি দেওয়া হয়। ভাইরাল এক ভিডিওতে দেখা গেছে - নববধূকে হাতজোড় করে পুরোহিতকে অনুরোধ করতে।

স্থানীয় পুলিশ অফিসার প্রতাপ সিং জানিয়েছেন, নববধূর পরিবারের তরফ থেকে অভিযোগ করা হয়েছে যে নীলকান্ত মহাদেব মন্দিরের পুরোহিত তাঁদের মন্দিরে ঢুকতে বাধা দিয়েছেন এবং তাঁদের সাথে দুর্ব্যবহারও করেছেন। ইতিমধ্যে, এসসি/এসটি আইনের ধারায় একটি মামলা নথিভুক্ত করা হয়েছে।

মন্দিরে ঢুকতে বাধা পুরোহিতের
Madhya Pradesh: উচ্চবর্ণের ফতোয়া, অবশেষে পুলিশি পাহারায় ঘোড়ায় চেপে বিয়ে সারলেন দলিত যুবক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.