SC সম্প্রদায়ের ব্যক্তির গায়ে থুথু-মারধর, জমি দখল - BJP বিধায়ক বালমুকুন্দ আচার্যের বিরুদ্ধে FIR

People's Reporter: এর আগে নির্বাচনে জয়ী হয়েই এলাকা পরিদরশনে বেরিয়ে রাস্তার ধারের আমিষ খাবার বন্ধের নির্দেশ দিয়েছিলেন বালমুকুন্দ।
বালমুকুন্দ আচার্য
বালমুকুন্দ আচার্যফাইল ছবি

নির্বাচনে জয়ী হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে এসেছিলেন রাজস্থানের হাওয়া মহলের বিজেপি বিধায়ক বালমুকুন্দ আচার্য। এবার তফসিলি জাতি (এসসি) সম্প্রদায়ের এক ব্যক্তির উপর থুথু ফেলা ও হামলার অভিযোগে মামলা দায়ের করা হল বিজেপি বিধায়কের বিরুদ্ধে।

রাজস্থানের পিথাওয়াস গ্রামে সুরজমাল রেগার নামের এক ব্যক্তির উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে। সুরজমাল জানিয়েছেন, সুরজ শর্মা ওরফে বালমুকুন্দ আচার্য তাঁর জমি বেআইনিভাবে দখল করার চেষ্টা করছিল। তিনি বাধা দেওয়ায় তাঁকে লাঞ্ছনা করা হয়েছে।

আদালতের নির্দেশের পর SC/ST আইন এবং ভারতীয় দণ্ডবিধির ৩২৩ এবং ৩৪১ ধারার অধীনে বালমুকুন্দ আচার্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। পুলিশ বালমুকুন্দের বিরুদ্ধে অভিযোগ নিতে অস্বীকার করায় বাধ্য হয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি, বলে জানিয়েছেন সুরজমাল।

নিউজ পোর্টাল দ্যা ওয়ার কে সুরজমাল জানিয়েছেন, “বালমুকুন্দ আচার্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে জয়পুরের কার্ধানি থানায় গিয়েছিলাম আমরা। কিন্তু পুলিশ অভিযোগ নিতে রাজি হননি। শেষ পর্যন্ত, আমাদের আদালতের কাছে যেতে হয়েছিল এবং আদালতের মাধ্যমে আমাদের অভিযোগ নথিভুক্ত করা হয়েছিল। হাওয়া মহল আসন থেকে জয়ী হওয়ার পর একদিন পর ৪ ডিসেম্বর বালমুকুন্দ আচার্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।“

সুরজমল রেগারের জমি বেআইনিভাবে দখলের চেষ্টা, তাঁকে মারধর এবং তাঁর উপর থুথু ফেলে হেনস্থা করার উল্লেখ রয়েছে এফআইআরে।

এর আগে নির্বাচনে জয়ী হয়েই এলাকা পরিদরশনে বেরিয়ে রাস্তার ধারের আমিষ খাবার বন্ধের নির্দেশ দিয়েছিলেন বালমুকুন্দ। তাঁর এই নির্দেশের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। স্ট্রীট ভেন্ডর আইন লঙ্ঘনের অভিযোগে জাতীয় মানবাধিকার কমিশনে তাঁর বিরুদ্ধে একটি মামলাও দায়ের হয়েছে।   

বালমুকুন্দ আচার্য
Rajasthan: নির্বাচনে জিতেই আমিষ খাবারের দোকান বন্ধের নির্দেশ বিজেপি বিধায়ক বালমুকুন্দের!
বালমুকুন্দ আচার্য
Uttar Pradesh: ছাত্রের 'রাম রাম' অভিবাদনের উত্তর না দেওয়ায় যোগীরাজ্যে বরখাস্ত শিক্ষক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in