Rajasthan: 'মিথ্যা, ভিত্তিহীন অভিযোগ' - গেহলটের 'গদ্দার' মন্তব্যের উত্তরে পাইলট

এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে অশোক গেহলটের মন্তব্যের প্রতিক্রিয়ায় এদিন পাইলট বলেন, "অশোক গেহলট এর আগে আমাকে 'অযোগ্য', 'দেশদ্রোহী' বলেছেন এবং অনেক অভিযোগও করেছেন।
অশোক গেহলট ও শচীন পাইলট
অশোক গেহলট ও শচীন পাইলটফাইল ছবি ডেকান হেরাল্ডের সৌজন্যে

কংগ্রেস নেতা শচীন পাইলট বৃহস্পতিবার তাঁর সিনিয়র দলীয় সহকর্মী এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের 'গদ্দার' (বিশ্বাসঘাতক) মন্তব্যকে তাঁর বিরুদ্ধে "ভিত্তিহীন অভিযোগ" বলে অভিহিত করেছেন। পাইলট আরও বলেন, তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ ‘সম্পূর্ণ মিথ্যা’।

মধ্যপ্রদেশের খান্ডওয়া জেলায় কংগ্রেসের "ভারত জোড়ো যাত্রা" চলাকালীন সাংবাদিকদের সাথে কথা বলার সময় পাইলট একথা জানিয়েছেন।

এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে অশোক গেহলটের মন্তব্যের প্রতিক্রিয়ায় এদিন পাইলট বলেন, "অশোক গেহলট এর আগে আমাকে 'অযোগ্য', 'দেশদ্রোহী' বলেছেন এবং অনেক অভিযোগও করেছেন। এগুলি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন এবং অপ্রয়োজনীয়।"

তিনি আরও বলেন “সময়ের প্রয়োজন কংগ্রেস দলকে শক্তিশালী করা। বিজেপিকে পরাজিত করতে আমাদের ঐক্যবদ্ধ লড়াই করতে হবে।"

পরের বছর অনুষ্ঠিত হতে যাওয়া রাজস্থান বিধানসভা নির্বাচন সম্পর্কে কথা বলতে গিয়ে পাইলট বলেন: "আমরা রাজস্থানে অশোক গেহলটের নেতৃত্বে দু’বার সরকার গঠন করেছি। কিন্তু পরে আমরা উভয় নির্বাচনেই হেরেছি... তা সত্ত্বেও, আমরা (সিদ্ধান্ত) মেনে নিয়েছিলাম যখন দলের হাইকমান্ড চেয়েছিল তিনিই সরকার পরিচালনা করবেন। এবার আমাদের মনোযোগ আসন্ন নির্বাচনে জয়ের দিকে থাকা দরকার। এমন পরিস্থিতিতে একজন সিনিয়র নেতার পক্ষে এ ধরনের বিষয়ে কথা বলা শোভনীয় নয়।"

মধ্যপ্রদেশে ভারত জোড়ো যাত্রার দ্বিতীয় দিনে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী এবং তার স্বামী রবার্ট ভদ্রাও দলের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর সাথে যোগ দিয়েছেন।

এর আগে, এনডিটিভিতে এক সাক্ষাত্কারের সময়, গেহলট বলেছিলেন: "একজন 'গদ্দার' (বিশ্বাসঘাতক) মুখ্যমন্ত্রী হতে পারে না। কংগ্রেস হাইকমান্ড শচীন পাইলটকে মুখ্যমন্ত্রী বানাতে পারে না। এমন একজন ব্যক্তি যার সঙ্গে ১০ জন বিধায়ক নেই... যিনি বিদ্রোহ করেছিলেন... তিনি দলের সাথে বিশ্বাসঘাতকতা করেছেন, (তিনি) একজন বিশ্বাসঘাতক।"

তিনি আরও বলেন, "আমার কাছে প্রমাণ আছে যে রাজস্থানে কংগ্রেস সরকার পতনের জন্য গুরুগ্রামের একটি রিসর্টে থাকা বিধায়কদের প্রত্যেককে ১০ কোটি টাকা করে দেওয়া হয়েছিল।"

যখন রাহুল গান্ধী "দলকে শক্তিশালী করতে" দলের অন্যান্য নেতাদের সাথে কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত ৩,৫৭০ কিলোমিটার দীর্ঘ ভারত জোড়ো যাত্রা করছেন সেইসময়েই গেহলট এবং পাইলটের মধ্যে সম্পর্কে একটি নতুন ফাটল দেখা দিল। আগামী ৪ ডিসেম্বর এই যাত্রা রাজস্থানে প্রবেশ করবে।

অন্যদিকে, কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ ড্যামেজ কন্ট্রোলের চেষ্টায় এদিন বলেন: "অশোক গেহলট একজন প্রবীণ এবং অভিজ্ঞ রাজনৈতিক নেতা। তিনি তার কনিষ্ঠ সহকর্মী শচীন পাইলটের সাথে যে মতপার্থক্য প্রকাশ করেছেন তা এমনভাবে সমাধান করা হবে যা কংগ্রেস দলকে শক্তিশালী করবে। এই মুহূর্তে প্রত্যেক কংগ্রেসকর্মীর কর্তব্য হল ইতিমধ্যেই ব্যাপকভাবে সফল ভারত জোড়ো যাত্রাকে উত্তর ভারতের রাজ্যগুলিতে আরও বেশি প্রভাবশালী করা।"

অশোক গেহলট ও শচীন পাইলট
Rajasthan: 'গদ্দারকে মুখ্যমন্ত্রী করা যায়না' - রাজস্থানে গেহলট-পাইলট দ্বন্দ্ব চরমে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in