'রাজস্থান কংগ্রেসেও ঢুকেছে বড় করোনা', গেহলটের নিশানায় কি শচীন?

সম্প্রতি একটি ভিডিও সামনে এসেছে। ভিডিওতে মুখ্যমন্ত্রী গেহলট দাবী করেছেন যে, মহামারীর পরে একটি 'বড় করোনা' কংগ্রেসেও প্রবেশ করেছে।
অশোক গেহলট ও শচীন পাইলট
অশোক গেহলট ও শচীন পাইলটফাইল ছবি

রাজস্থান কংগ্রেসে বেড়েই চলছে অন্তর্দ্বন্দ্ব। নাম না নিয়ে রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলটকে (Sachin Pilot) করোনা ভাইরাস বলে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট (Ashok Gehlot)।

সম্প্রতি একটি ভিডিও সামনে এসেছে। ভিডিওতে মুখ্যমন্ত্রী গেহলট দাবী করেছেন যে, মহামারীর পরে একটি 'বড় করোনা' কংগ্রেসেও প্রবেশ করেছে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, শচীন পাইলটকেই করোনা ভাইরাসের সঙ্গে তুলনা করেছেন গেহলট।

জানা যাচ্ছে, গত বুধবার রাজ্য কর্মচারী ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে বসেন সাথে গেহলট। সেই বৈঠকে কারো নাম না নিয়ে গেহলট বলেন, 'আমি মিটিং শুরু করেছি... আগে করোনা এসেছিল... আমাদের পার্টিতেও একটা বড় করোনা ঢুকেছে।'

চলতি বছর শেষে রাজস্থানে বিধানসভার ভোট। মুখ্যমন্ত্রীর কুর্সি দখলে 'একলা চলো' নীতি নিয়েছেন শচীন পাইলট। গত সোমবার পথে নামছেন তিনি। জেলা ধরে ধরে পদযাত্রা এবং জনসভা করার কর্মসূচি নিয়েছেন তিনি।

অন্যদিকে, মুখ্যমন্ত্রীর কুর্সি বাঁচাতে সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছেন অশোক গেহলটও। সরকারের সাফল্য তুলে ধরতে চিন্তন শিবিরের পাল্টা কর্মসূচি নিয়েছেন তিনি। কয়েক দিন পরেই জেলায় জেলায় শুরু হবে এই শিবির। সেখানে কংগ্রেসের কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষকেও আমন্ত্রণ জানানো হচ্ছে।

মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীনের বিরোধে দল দুই শিবিরে এতটাই বিভক্ত যে, রাজনৈতিক বিশ্লেষকরা বলতে শুরু করেছেন, এই প্রথম রাজস্থানে ত্রিমুখী লড়াই হতে চলেছে। বিজেপি এবং কংগ্রেসের গেহলট ও পাইলট শিবিরের মধ্যে লড়াই হবে।

অশোক গেহলট ও শচীন পাইলট
The Modi Question: গুজরাটে গণহত্যা ও মোদীকে নিয়ে BBC-র তথ্যচিত্র সরালো ইউটিউব

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in