Rahul Gandhi: প্রধানমন্ত্রী এবং আদানির দুর্নীতিকে দেশবাসীর সামনে তুলে আনবে I.N.D.I.A - রাহুল

রাহুল জানান, “আমাদের জোটে দেশের ২৬টি বিরোধী দল রয়েছে। আমরা দেশের ৬০ শতাংশ মানুষের প্রতিনিধিত্ব করছি। আমরা যদি একসঙ্গে কাজ করতে পারি, তাহলে বিজেপির জয় কার্যত অসম্ভব। তাই আমাদের একসঙ্গে থাকতেই হবে।”
Rahul Gandhi: প্রধানমন্ত্রী এবং আদানির দুর্নীতিকে দেশবাসীর সামনে তুলে আনবে I.N.D.I.A - রাহুল
ছবি সংগৃহীত

শুক্রবার মুম্বইয়ে শেষ হল দুইদিন ব্যাপী বিরোধী INDIA শিবিরের তৃতীয় মহাবৈঠক। আর সেই বৈঠক থেকে আবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র কটাক্ষ করলেন প্রাক্তন কংগ্রেস প্রধান তথা সাংসদ রাহুল গান্ধী। এদিন বৈঠকের মঞ্চ থেকে ফের মোদী-আদানি ‘জুটি’ এবং লাদাখে চিনের আগ্রাসী মনোভাব নিয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন কংগ্রেসের সেকেন্ড-ইন-কমান্ড। পাশাপাশি, তিনি ‘ইন্ডিয়া’ জোটের জয় নিয়েও যথেষ্ট আত্মবিশ্বাস প্রকাশ করেন।

শুক্রবার মহাজোটের বৈঠকের মঞ্চ থেকে রাহুল জানান, “আমাদের জোটে দেশের ২৬টি বিরোধী দল রয়েছে। আমরা দেশের ৬০ শতাংশ মানুষের প্রতিনিধিত্ব করছি। আমরা যদি একসঙ্গে কাজ করতে পারি, তাহলে বিজেপির জয় কার্যত অসম্ভব। তাই আমাদের একসঙ্গে থাকতেই হবে।” দু’দিনের বৈঠক শেষে রাহুলের মন্তব্য, “এই বৈঠকে দুটো খুব গুরুত্বপূর্ণ বিষয় চূড়ান্ত করা হয়েছে। প্রথমত, একটি সমন্বয় কমিটি ও সাব-কমিটি গঠন করা হয়েছে। দ্বিতীয়ত, আসন ভাগাভাগি নিয়ে সমস্ত আলোচনা দ্রুত সম্পন্ন করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

বিজেপি বিরোধী জোটের ঐক্য নিয়ে কেরালার ওয়েনাড়ের কংগ্রেস সাংসদ জানিয়েছেন, “জোটের শরীক সমস্ত নেতাদের মধ্যে সুসম্পর্ক গড়ে তোলাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই বৈঠকগুলি সেই সম্পর্ক গড়ে তুলছে এবং আমাদের ‘এক’ হয়ে কাজ করার বিষয় নিশ্চিত করছে। আমাদের নেতাদের মধ্যে মতবিরোধ থাকলেও নমনীয়তাও রয়েছে।” পাশাপাশি, এদিন মোদী-আদানি ‘জুটি’ নিয়ে কটাক্ষ করে রাহুল বলেন, “প্রধানমন্ত্রী এবং আদানি, দুজন হলেন দুর্নীতিমূলক একটি দল এবং INDIA জোট সেই দুর্নীতিকে সবার সামনে নিয়ে আসবে। আমরা দেশের কৃষক ও শ্রমিকদের সুবিধার্থে কয়েকটি ধারণা পেশ করতে চলেছি।”

সম্প্রতি লেহ-লাদাখ সফরে গিয়েছিলেন কংগ্রেসের ডেপুটি রাহুল। লাদাখে চিনা সেনার আগ্রাসন নিয়ে সেই স্মৃতি টেনে তিনি বলেন, “আমি কিছুদিন আগেই লাদাখে এক সপ্তাহ কাটিয়ে এলাম। আমি প্যাংগং লেকের কাছে গিয়েছিলাম যেখানে চিনা সেনাদের আধিপত্য রয়েছে। আমি সেখানকার স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলেছি। তাঁরাই আমাকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী চিনা সেনা নিয়ে মিথ্যা কথা বলেছেন। চিনের সেনা সেখানকার ভারতীয় জমি অধিগ্রহণ করে নিয়েছে। ভারত সরকার লাদাখের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে।”

Rahul Gandhi: প্রধানমন্ত্রী এবং আদানির দুর্নীতিকে দেশবাসীর সামনে তুলে আনবে I.N.D.I.A - রাহুল
Naresh Goyal: ৫৩৮ কোটি টাকা ব্যাঙ্ক জালিয়াতি মামলায় গ্রেফতার Jet Airways-এর প্রতিষ্ঠাতা
Rahul Gandhi: প্রধানমন্ত্রী এবং আদানির দুর্নীতিকে দেশবাসীর সামনে তুলে আনবে I.N.D.I.A - রাহুল
K'taka: ইয়েদুরাপ্পার অভিশাপেই লজ্জাজনক হেরেছে BJP, দলীয় বৈঠকে বিএল সন্তোষকে আক্রমণ প্রাক্তন মন্ত্রীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in