Congress: রাহুল অথবা প্রিয়াঙ্কা, কংগ্রেসের তুরুপের তাস কে? সঞ্জয় রাউতের দাবি ঘিরে জল্পনা

শিবসেনা (UBT) নেতা সঞ্জয় রাউতের দাবি, “বারাণসীর মানুষ প্রিয়াঙ্কা গান্ধীকেই চান। যদি তিনি আসন্ন লোকসভা নির্বাচনে ওই কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিপরীতে দাঁড়ান, তাহলে তিনি নিশ্চয়ই জিতবেন।
সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী
সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীফাইল চিত্র

এবার কি তবে প্রিয়াঙ্কা গান্ধীর উপরেই বড় বাজি ধরতে চলেছে কংগ্রেস? আসন্ন লোকসভা নির্বাচনে বিরোধী মহাজোট ও কংগ্রেসের তরফ থেকে সোনিয়া-কন্যার উপরেই সবচেয়ে বড় দায়িত্ব দেওয়া হতে পারে বলে অনেকদিন থেকেই কানাঘুষো শোনা যাচ্ছিল। এবার শিবসেনার (UBT) রাজ্যসভা সাংসদ ও দলের মুখপাত্র সঞ্জয় রাউতের কথাতেও তেমনই ইঙ্গিত পাওয়া গেল। রবিবার সঞ্জয় বলেন, যদি প্রিয়াঙ্কা গান্ধী বারাণসী থেকে নির্বাচনে লড়াই করেন, তাহলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও হেরে যাবেন।

শিবসেনা (UBT) নেতা সঞ্জয় রাউতের স্পষ্ট দাবি, “বারাণসীর মানুষ প্রিয়াঙ্কা গান্ধীকেই চান। যদি প্রিয়াঙ্কা আসন্ন লোকসভা নির্বাচনে ওই কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিপরীতে দাঁড়ান, তাহলে তিনি নিশ্চয়ই জিতবেন। বিজেপির জন্য উত্তরপ্রদেশের রায়বেরেলি, বারাণসী ও আমেঠির মতো কেন্দ্রগুলিতে লড়াই বেশ কঠিন হতে চলেছে।”

পাশাপাশি, এনসিপি প্রধান শরদ পাওয়ার ও বিদ্রোহী এনসিপি নেতা তথা মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার সাক্ষাৎ নিয়ে রাউত জানিয়েছেন, “যদি পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেখা করতে পারেন, তাহলে শরদ পাওয়ার ও অজিত পাওয়ার কেন দেখা করতে পারবেন না? আমরা সংবাদমাধ্যমের খবর থেকে জানতে পেরেছি গতকাল শরদ পাওয়ার ও অজিত পাওয়ার দেখা করেছেন। এই নিয়ে শরদ পাওয়ার নিশ্চয়ই কিছু বলবেন। আমার মনে হয় অজিত পাওয়ারকে INDIA জোটের বৈঠকে আমন্ত্রণ জানিয়েছেন শরদ পাওয়ার।”

তিনি আরও জানিয়েছেন, “রাজনীতিতে সবকিছুই হতে পারে। তবে এই মুহূর্তে রাজ্যের দুই উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার ও দেবেন্দ্র ফড়নবিশ এবং মহারাষ্ট্রের আপামর জন-সাধারণ বর্তমান সরকারের প্রতি একেবারেই খুশি নয়।”

গত জুন মাসে কাকা শরদ পাওয়ারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে দল ভেঙে বিজেপি ও একনাথ শিন্ডের সরকারে যোগ দিয়েছিলেন অজিত পাওয়ার। কিন্তু জুলাই মাস থেকেই কাকা-ভাইপোর মধ্যে বারবার সাক্ষাৎ মহারাষ্ট্রের রাজনীতিতে ধোঁয়াশা তৈরি করেছে। গত শনিবার পুনেতে ফের দেখা করেন শরদ ও অজিত।

যদিও শরদ পাওয়ার এই নিয়ে জানিয়েছেন, “অজিত আমার ভাইপো। আর আমি পাওয়ার পরিবারের সবচেয়ে বয়োজ্যেষ্ঠ সদস্য। পরিবারের এক কনিষ্ঠ সদস্যের সঙ্গে দেখা করা বা তাকে দেখা করার জন্য ফোন করা অপরাধ নয়।”

সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী
Maharastra: শিন্ধেকে সরিয়ে মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার? বিরোধী দলনেতার দাবি ঘিরে জল্পনা তুঙ্গে
সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী
Madhya Pradesh: শিবরাজ সরকার দুর্নীতিগ্রস্ত - এবার কংগ্রেস বিধায়কের নিশানায় মধ্যপ্রদেশের BJP সরকার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in