Rahul Gandhi: নিট নিয়ে বক্তব্য রাখার সময় রাহুল গান্ধীর মাইক বন্ধ করে দেওয়া হয়, অভিযোগ কংগ্রেসের

People's Reporter: সোশ্যাল মিডিয়ায় ভিডিও দিয়ে কংগ্রেস অভিযোগ করে, নিট নিয়ে যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কিছু বলছেন না তখন দেশের বিরোধী দলনেতা রাহুল গান্ধী তরুণদের জন্য আওয়াজ তুলছেন।
রাহুল গান্ধী
রাহুল গান্ধীফাইল চিত্র - সংগৃহীত

নিট নিয়ে সংসদে বলার সময় রাহুল গান্ধীর মাইক বন্ধ করে দেওয়া হয়। এমনই অভিযোগ তুললো কংগ্রেস। স্পিকারের বিরুদ্ধে বিরোধীদের কন্ঠরোধেরও অভিযোগ তুলছে হাত শিবির।

সোশ্যাল মিডিয়ায় ভিডিও দিয়ে কংগ্রেস অভিযোগ করে, "নিট নিয়ে যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কিছু বলছেন না তখন দেশের বিরোধী দলনেতা রাহুল গান্ধী তরুণদের জন্য আওয়াজ তুলছেন। কিন্তু এমন একটি গুরুত্বপূর্ণ ইস্যুতে মাইক বন্ধ করার মতো নিম্নমানের কাজ করে তরুণদের কন্ঠ রোধ করার ষড়যন্ত্র করা হচ্ছে"।

ভিডিওটিতে দেখা যায় রাহুল গান্ধী বলছেন, অবশ্যই নিট নিয়ে আলোচনা হওয়া জরুরী। এতে দেশের পড়ুয়াদের ভবিষ্যত জড়িয়ে রয়েছে। শাসক এবং বিরোধী উভয় দলের সাংসদদের উচিত শান্তভাবে পুরো বিষয়টির আলোচনা করে সমাধান বের করা। পড়ুয়াদের উদ্দেশ্যে সংসদ থেকে একটা বার্তা দেওয়া উচিত আমাদের। কিন্তু দুই শিবির রয়েছে। একদিকে... (তারপরই রাহুল গান্ধীর মাইক বন্ধ হয়ে যায়)। স্পিকার অবশ্য জানান, আমি কারুর মাইক বন্ধ করি না। আমার চেয়ারের সামনে কোনও সুইচ নেই মাইক বন্ধ করার।

অন্যদিকে রাজ্যসভাতেও নিট নিয়ে সুর চড়ান কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খাড়গে। তিনি স্পিকারের কাছে একাধিক দাবি করেন। কিন্তু স্পিকার জানান, এই বক্তব্য রেকর্ডে রাখা হবে না।

শুক্রবার নিট নিয়ে সংসদের দুই কক্ষেই আলোচনার দাবি জানায় বিরোধীরা। এদিন প্রথম থেকেই নিট নিয়ে উত্তাল হয় সংসদ। ওম বিড়লা বিরোধীদের আবেদন মানতে রাজি হননি। তিনি জানান, 'আমি নিটের প্রশ্নফাঁসের বিষয়ে ২২টি নোটিশ পেয়েছি। রাষ্ট্রপতি ইতিমধ্যেই তাঁর বক্তব্যে অনুচ্ছেদ ২০-তে বলেছেন নিট নিয়ে স্বচ্ছ তদন্ত হবে'। তারপরই বেলা ১২টা পর্যন্ত লোকসভা মুলতুবি ঘোষণা করেন স্পিকার ওম বিড়লা। কিন্ত তারপরেও সমস্যার সমাধান না হলে সোমবার পর্যন্ত লোকসভা মুলতুবি ঘোষণা করেন স্পিকার।

রাহুল গান্ধী
Parliament Session: নিট নিয়ে আলোচনার দাবিতে উত্তাল সংসদ! সোমবার পর্যন্ত মুলতুবি লোকসভা
রাহুল গান্ধী
Delhi Airport: মোদী আমলে তাসের ঘরের মতো ভাঙছে পরিকাঠামো - বিমানবন্দরের ঘটনায় খাড়গের নিশানায় মোদী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in