Rahul Gandhi: সাংসদ পদ খারিজ - সোমবার আদালতের দ্বারস্থ হতে পারেন রাহুল গান্ধী

সুরাটের নিম্ন আদালতের রায়ের পর ১০ দিন পেরোলেও এখনও পর্যন্ত রাহুল গান্ধী আদালতের দ্বারস্থ হননি। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে জানান, আইনজীবীদের একটি দল মামলার বিষয়টি খতিয়ে দেখছে।
রাহুল গান্ধী
রাহুল গান্ধীফাইল চিত্র - সংগৃহীত

আগামীকালই সুরাটের আদালতে তাঁর শাস্তি প্রত্যাহারের দাবি জানাতে চলেছেন প্রাক্তন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। বিশেষ সূত্র অনুসারে, তাঁর আইনজীবী দল এই বিষয়ে চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছেন।

এক অপরাধমূলক মানহানির মামলায় গত ২৩ মার্চ সুরাটের নিম্ন আদালত রাহুল গান্ধীকে ২ বছরের কারাদন্ড দেয়। আদালতের সিদ্ধান্তের জেরে একদিন পরেই তাঁর সাংসদ পদ বাতিল করেন লোকসভার স্পীকার ওম বিড়লা। যদিও আদালতের পক্ষ থেকে জানানো হয়েছিল ৩০ দিনের মধ্যে তিনি উচ্চতর আদালতে এই রায়ের বিরুদ্ধে আবেদন করতে পারবেন। এছাড়াও ওই সময়েই সুরাটের নিম্ন আদালত তাঁকে ৩০ দিনের শর্তসাপেক্ষে জামিন দেয়।

সুরাটের নিম্ন আদালতের রায় ঘোষণার পর ১০ দিন পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত রাহুল গান্ধী আদালতের দ্বারস্থ হননি। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বৃহস্পতিবার জানান, আইনজীবীদের একটি দল রাহুল গান্ধীর মামলার বিষয়টি খতিয়ে দেখছে।

তিনি আরও বলেন, কংগ্রেস বিষয়টিকে রাজনৈতিক এবং আইনগতভাবে দেখছে। ‘অতি দ্রুততার’ সঙ্গে রাহুল গান্ধীর সাংসদপদ বাতিলের ঘটনায় তিনি কেন্দ্রের কড়া সমালোচনা করেন এবং রাহুল গান্ধীর সাংসদপদ খারিজের বিষয়টিকে তিনি ‘প্রতিহিংসা’ বলে উল্লেখ করেন।

রাহুল গান্ধীর সাংসদপদ বাতিল এবং আদানি কান্ডে জেপিসি তদন্তের দাবিতে গত কয়েকদিন ধরে কংগ্রেসের পক্ষ থেকে দেশজুড়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ‘জয় ভারত সত্যাগ্রহ’-র ডাক দেওয়া হয়।

আরও পড়ুন

রাহুল গান্ধী
Entire Political Science বিষয়টা কী একটু বুঝিয়ে দিন: মোদীর ডিগ্রি নিয়ে তীব্র খোঁচা কংগ্রেসের
রাহুল গান্ধী
বিচারপতিদের হুমকি! কেন্দ্রীয় মন্ত্রীর বক্তব্যের তীব্র প্রতিবাদ ৩০০-র বেশি আইনজীবীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in