Rahul Gandhi: উত্তরপ্রদেশের আদালতে ধাক্কা BJP-র! মানহানির মামলায় জামিন রাহুল গান্ধীর

People's Reporter: ২০১৮ সালে বিজেপি নেতা বিজয় মিশ্র মানহানির মামলাটি করেছিলেন রাহুল গান্ধীর বিরুদ্ধে। সেই মামলাটির শুনানি ছিল মঙ্গলবার।
রাহুল গান্ধী
রাহুল গান্ধীছবি - রাহুল গান্ধীর ফেসবুক পেজ

উত্তরপ্রদেশ আদালতে স্বস্তি পেলেন রাহুল গান্ধী। ২০১৮ সালের একটি মানহানির মামলায় জামিন পেলেন কংগ্রেস সাংসদ।

২০১৮ সালে বিজেপি নেতা বিজয় মিশ্র মানহানির মামলাটি করেছিলেন রাহুল গান্ধীর বিরুদ্ধে। মঙ্গলবার সেই মামলার শুনানি ছিল। আদালতের নির্দেশ ছিল ৩৬ ঘন্টার মধ্যে হাজিরা দিতে হবে রাহুল গান্ধীকে। সুলতানপুর ডিস্ট্রিক্ট সিভিল কোর্টে মঙ্গলবারই হাজিরা দেন রাহুল গান্ধী। আদালত তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে।

আদালতের নির্দেশের পরই রাহুল গান্ধী জানান, "আদালতের নির্দেশ মেনে হাজিরা দিয়েছি। এইসব করে কোনো মতেই ভারত জোড়ো ন্যায় যাত্রাকে অন্যপথে নিয়ে যাওয়া যাবে না। রাহুল গান্ধীকে দমিয়ে দেওয়া যাবে না। ভারতীয় জাতীয় কংগ্রেস ভয় পায় না।"

মামলাকারীর আইনজীবী সন্তোষ কুমার পান্ডে বলেন, ২০১৮ সালের ৪ অগাস্ট রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। গত ৫ বছর ধরে মামলাটি চলছে। অমিত শাহ-র বিরুদ্ধে প্রমাণ ছাড়া খুনী মন্তব্য করতে পারেন না কেউ।

সর্বভারতীয় এক সংবাদসংস্থায় মামলাকারী বিজেপি নেতা বিজয় মিশ্র বলেন, 'ঘটনাটি যখন ঘটেছিল আমি তখন বিজেপির সহ সভাপতি ছিলাম। রাহুল গান্ধী বেঙ্গালুরুতে অমিত শাহকে খুনি বলেছিলেন। এই মন্তব্য শোনার পরই আমার খুব কষ্ট হয়। আমি আমার আইনজীবীদের পরামর্শ নিয়ে রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করি'।

অন্যদিকে, রাহুল গান্ধীর 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'র আজ ৩৮তম দিন। দুপুর ২টো থেকে উত্তরপ্রদেশের আমেঠির ফুরসতগঞ্জ থেকে যাত্রা শুরু হবে। সেই যাত্রা যাবে রায়বরেলির দিকে।

রাহুল গান্ধী
Gauri Lankesh: গৌরী লঙ্কেশ খুনে অভিযুক্তের জামিনের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে কর্ণাটক সরকার
রাহুল গান্ধী
Sandeshkhali: ধামাখালিতে আটকানো হল বৃন্দা কারাতকে, শুভেন্দুুকে সন্দেশখালি যাওয়ার অনুমতি হাইকোর্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in