Puri Jagannath Temple: পুরীর জগন্নাথ মন্দিরে ড্রেসকোড - হাফপ্যান্ট, ছেঁড়া জিন্স, স্লিভলেস জামা বাতিল

People's Reporter: প্রবল ভীড়ের কারণে রাত ১.৪০ মিনিটে দর্শনার্থীদের জন্য মন্দিরের দরজা খুলে দেওয়া হয়। পুরী পুলিশ জানিয়েছে এদিন বিকেল ৫টা পর্যন্ত মন্দিরে প্রবেশ করেছেন ৩.৫ লক্ষর বেশি দর্শনার্থী।
পুরীর জগন্নাথ মন্দিরে প্রবেশের আগে দর্শনার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা
পুরীর জগন্নাথ মন্দিরে প্রবেশের আগে দর্শনার্থীদের জন্য বিশেষ ব্যবস্থাছবি পুরী পুলিশের এক্স হ্যান্ডেলের সৌজন্যে

নতুন বছরের প্রথম দিন থেকেই চালু হয়ে গেল পুরীর জগন্নাথ মন্দিরে প্রবেশের ড্রেস কোড। ড্রেস কোড চালুর পাশাপাশি পান বা গুটখা খেতে খেতে আর প্রবেশ করা যাবে না জগন্নাথ মন্দিরে। যারা এই নিয়ম ভঙ্গ করবে তাঁদের জরিমানা করা হবে।

ড্রেস কোড প্রসঙ্গে শ্রী জগন্নাথ টেম্পল অ্যাডমিনিস্ট্রেশন (এসজেটিএ)-এর এক আধিকারিক জানিয়েছেন, এখন থেকে আর পুরুষ বা মহিলারা হাফ প্যান্ট, শর্টস, ছেঁড়া জিন্স, স্কার্ট, হাতকাটা জামা পরে জগন্নাথ মন্দির কমপ্লেক্সে প্রবেশ করতে পারবেন না। এছাড়াও মন্দির চত্বরে কোনও প্লাস্টিক, পলিথিন বা প্লাস্টিকের কোনও জিনিস নিয়ে প্রবেশ করা যাবেনা।

মন্দির সূত্রে দাবি করা হয়েছে বছরের প্রথম দিনে যারা মন্দির দর্শনে গেছিলেন তাঁরাও এই নিয়ম মেনে চলেছেন। এদিন মন্দিরে যেসব পুরুষরা প্রবেশ করেছেন তাঁদের অধিকাংশই ধুতি পরে গেছিলেন। অধিকাংশ মহিলারাই শাড়ি অথবা চুড়িদার পরে মন্দিরে প্রবেশ করেন।

মন্দির সমিতির পক্ষে থেকে পুলিশকে দর্শনার্থীরা যাতে এই নিয়ম মেনে চলেন সেই বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে। জানা গেছে, বছরের প্রথম দিনে মন্দিরে দর্শনার্থীদের ভিড় উপচে পড়েছিল। প্রবল ভীড়ের কারণে রাত ১.৪০ মিনিটেই দর্শনার্থীদের জন্য মন্দিরের দরজা খুলে দেওয়া হয়। সোমবার দুপুর পর্যন্ত মন্দিরে প্রবেশ করেছেন ১ লক্ষ ৮০ হাজার দর্শনার্থী। পুরী পুলিশের পক্ষ থেকে এক এক্স হ্যান্ডেল পোষ্টে জানানো হয়েছে বিকেল পাঁচটা পর্যন্ত মন্দিরে প্রবেশ করেছেন সাড়ে ৩ লক্ষের বেশি দর্শনার্থী।

জগন্নাথ মন্দির ছাড়াও সোমবার থেকেই ভুবনেশ্বরের লিঙ্গরাজ মন্দিরেও পান ও গুটখা চিবোতে চিবোতে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। একইভাবে এই মন্দিরেও প্লাস্টিকের জিনিসে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পুরীর জগন্নাথ মন্দিরে প্রবেশের আগে দর্শনার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা
Bihar: মোট সম্পদে মুখ্যমন্ত্রীকে ছাড়ালেন তেজস্বী - নীতিশের ব্যাঙ্ক অ্যাকাউন্টে মাত্র ৪৮ হাজার টাকা
পুরীর জগন্নাথ মন্দিরে প্রবেশের আগে দর্শনার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা
Uttarakhand: খুনের হুমকি দিয়ে দীর্ঘদিন নাবালিকাকে ধর্ষণ BJP নেতার! মামলা দায়ের হতেই পলাতক অভিযুক্ত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in