Uttar Pradesh: গোশালার 'করুণ' অবস্থা নিয়ে যোগী সরকারকে আক্রমণ প্রিয়াঙ্কা গান্ধীর

ট্যুইট পোস্ট করে লিখেছেন, “মুখ্যমন্ত্রী ব্রজে যাচ্ছেন যা গোসেবার জন্য একটি অনুপ্রেরণা এবং আশাকরি গোশালার অবস্থার উন্নতির জন্য এবার কিছু করবেন।
Uttar Pradesh: গোশালার 'করুণ' অবস্থা নিয়ে যোগী সরকারকে আক্রমণ প্রিয়াঙ্কা গান্ধীর
ফাইল চিত্র

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বুধবার উত্তরপ্রদেশ সরকারকে নিশানা করে বলেন, রাজ্যের গোশালাগুলির অবস্থা “করুণ”। তিনি অভিযোগ করেন, রাজ্য সরকার গরুর আশ্রয়স্থলের অবস্থার উন্নতির জন্য কিছুই করছে না।

সম্প্রতি তিনি একটি ট্যুইট পোস্ট করে লিখেছেন, “মুখ্যমন্ত্রী ব্রজে যাচ্ছেন যা গোসেবার জন্য একটি অনুপ্রেরণা এবং আশাকরি গোশালার অবস্থার উন্নতির জন্য এবার কিছু করবেন। গত পাঁচ বছর ধরে গোশালাগুলির অবস্থা করুণ এবং সরকার যা করেছে তা একেবারেই যথেষ্ট নয়”। পাশাপাশি গোশালার অবস্থা নিয়ে সংবাদপত্রের প্রতিবেদনগুলিও ট্যাগ করেছেন তিনি।

প্রসঙ্গত, জুলাই মাসে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বর্ষার আগেই রাজ্যের সমস্ত গো-আশ্রয়স্থলগুলি পরিদর্শন করার জন্য আধিকারিকদের নির্দেশ দিয়েছিলেন। পাশাপাশি সবুজ পশুখাদ্য ও খড়ের পর্যাপ্ত ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছিলেন। অব্যবস্থাপনার কারণে গরুর মৃত্যুর খবর পাওয়া গেলে আশ্রয়কেন্দ্রের সংশ্লিষ্ট কর্মকর্তা বা কর্মচারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, ২০২০ সালে ৯ জুন উত্তরপ্রদেশ মন্ত্রিসভা গোহত্যা প্রতিরোধে Cow Slaughter (Amendment) Ordinance, 2020 অনুমোদন করে। গোহত্যার অপরাধের সর্বোচ্চ ১০ বছরের জেল ও সর্বাধিক ৫ লাখ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে।

Uttar Pradesh: গোশালার 'করুণ' অবস্থা নিয়ে যোগী সরকারকে আক্রমণ প্রিয়াঙ্কা গান্ধীর
Uttar Pradesh: জনসমর্থন ফেরাতে প্রিয়াঙ্কা গান্ধী বঢরার নেতৃত্বে 'প্রতিজ্ঞা যাত্রা'য় কংগ্রেস

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in