কোভিশিল্ডের দাম - সিরামের CEOকে "ডাকাতের" সাথে তুলনা করলেন উত্তরপ্রদেশের BJP বিধায়ক

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আগামী ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ এবং খোলা বাজারে টিকার বিক্রিতে সবুজ সঙ্কেত দিয়েছে কেন্দ্র। এরপরই কোভিশিল্ডের দাম জানিয়েছে সিরাম ইন্সটিটিউট অফ ইন্ডিয়া।
কোভিশিল্ডের দাম - সিরামের CEOকে "ডাকাতের" সাথে তুলনা করলেন উত্তরপ্রদেশের BJP বিধায়ক
বিজেপি বিধায়ক রাধা মোহন দাস আগরওয়ালফাইল ছবি ফেসবুকের সৌজন্যে

সম্প্রতি খোলা বাজারের জন্য করোনা প্রতিষেধকের মূল্য ধার্য করেছে সিরাম ইন্সটিটিউট অফ ইন্ডিয়া। যা দেখে সিরামের সিইও আদর পুনাওয়লাকে "ডাকাতের" সাথে তুলনা করলেন উত্তরপ্রদেশের এক বিজেপি বিধায়ক। শুধু তাই নয়, মহামারী আইনের অধীনে সরকারকে এই কোম্পানি দখল করতে বললেন তিনি।

বুধবারই রাজ‍্য সরকার ও বেসরকারি হাসপাতালগুলোকে করোনা টিকা কোভিশিল্ডের প্রতি ডোজ কত টাকায় বিক্রি করা হবে তা জানিয়েছে সিরাম ইন্সটিটিউট। যেখানে বলা হয়েছে, রাজ‍্য সরকারকে প্রতি ডোজ কোভিশিল্ড ৪০০ টাকায় ও বেসরকারি হাসপাতালকে ৬০০ টাকায় বিক্রি করা হবে। যদিও কেন্দ্র সরকার ১৫০ টাকাতেই পাবে এই টিকা।

এই ঘোষণার পরই সিরাম এবং কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিল‌ বিরোধীরা। এবার সেই তালিকায় যুক্ত হলেন শাসকদলের বিধায়কও। গোরক্ষপুরের বিজেপি বিধায়ক রাধা মোহন দাস আগরওয়াল নিজের ট‍্যুইটারে হিন্দিতে লেখেন, "আদর পুনাওয়ালা আপনি ডাকাতের থেকেও খারাপ ব‍্যক্তি। প্রধানমন্ত্রী, অমিত শাহ, বিএল সন্তোষ এবং হর্ষবর্ধনের উচিত মহামারী আইন প্রয়োগ করে আপনার এই কোম্পানি অধিগ্রহণ করে নেওয়া।"

একাধিক ট‍্যুইটের মাধ্যমে বিষয়টি আরো ভালো বোঝানোর জন্য স্বামীনাথন কমিশনের সূত্রেরও উল্লেখ করেছেন তিনি।

দেশে‌ বেলাগাম করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আগামী ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ এবং খোলা বাজারে টিকার বিক্রির ওপর সবুজ সঙ্কেত দিয়েছে কেন্দ্র। এরপরই কোভিশিল্ডের দাম জানিয়েছে বিশ্বের বৃহত্তম টিকা প্রস্তুতকারক সংস্থা সিরাম ইন্সটিটিউট অফ ইন্ডিয়া।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in