এখনই নতুন রাজনৈতিক দল তৈরি করতে চাইছেন না প্রশান্ত কিশোর, গুরুত্ব দিতে নারাজ বিরোধীরা
প্রশান্ত কিশোরফাইল ছবি- সংগৃহীত

এখনই নতুন রাজনৈতিক দল তৈরি করতে চাইছেন না প্রশান্ত কিশোর, গুরুত্ব দিতে নারাজ বিরোধীরা

তিনি বলেন, যেহেতু বিহারে এখন কোনো নির্বাচন নেই তাই এখনই রাজনৈতিক দলের চিন্তাভাবনা তাঁর নেই। পরবর্তী ক্ষেত্রে সময় হলে এই বিষয় নিয়ে তিনি ভাববেন।

বেশকিছু দিন ধরে শোনা যাচ্ছিল প্রশান্ত কিশোর কংগ্রেসে যোগদান করতে চলেছেন।আবার শোনা যায় তিনি নিজের দল গঠন করতে চলেছেন। আজ সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানান এখনই তার রাজনৈতিক দল গঠনের কোনোও চিন্তা ভাবনা নেই।

তবে তিনি যে সরাসরি রাজনীতিতে যে যোগদান করবেন না সেই কথাও তাঁর মুখ থেকে শোনা যায়নি। তিনি বলেন, যেহেতু বিহারে এখন কোনো নির্বাচন নেই তাই এখনই রাজনৈতিক দলের চিন্তাভাবনা তাঁর নেই। পরবর্তী ক্ষেত্রে সময় হলে এই বিষয় নিয়ে তিনি ভাববেন।

তিনি জানান , আগামী তিন চার বছরের মধ্যে তিনি প্রতিটি মানুষের কাছে পৌঁছে তাঁর চিন্তাধারাকে তুলে ধরার চেষ্টা করবেন। তাঁর মতে বিগত বছরগুলিতে বিহারে তেমন ভাবে কাজ হয়নি। বিহারের মানুষকে কার্যত বোকা বানিয়ে চলেছে বিহারের সরকার। বিহারের প্রায় ৯০ শতাংশ মানুষ বিকল্প সরকারের কথা ভাবছেন। শুধুমাত্র বিকল্প কোনো রাজনৈতিক দল না থাকায় মানুষের রায় ভুল হচ্ছে।

প্রসঙ্গত,বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সম্পর্কে জানতে চাইলে পিকে বলেন, “নীতিশ কুমারের সাথে তাঁর ব্যাক্তিগত কোনো দন্দ্ব নেই। নীতিশ কুমার তাঁর বাবার মতো। তাঁর মানে এই নয় যে তাঁর নিজস্ব কোনো রাজনৈতিক চিন্তাধারা থাকতে পারে না”। তাঁকে বলতে শোনা গেছে, “ভোট হ্যায় তো নোট জুগার হো যায়েগা”।

যদিও বিরোধীরা পিকেকে গুরুত্ব দিতে নারাজ। লালু পুত্র তেজস্বী যাদব পিকে সম্পর্কে নাকি কিছুই খবর রাখেন না, জানেনও না। বিজেপির একাংশের দাবি পিকে যতই চেষ্টা করুক না কেন মূলধারার রাজনৈতিক দল গুলির মতো তার দল মানুষের সমর্থন পাবে না।

প্রশান্ত কিশোর
Goa: 'গোয়ায় তৃণমূলের লজ্জাজনক হারের দায় প্রশান্ত কিশোরের' - দল ছাড়লেন তৃণমূলের রাজ্য সভাপতি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.