দিল্লিতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পোস্টার - গ্রেফতার ১৫ জন, FIR ১৭ জনের বিরুদ্ধে

পোস্টারে লেখা ছিল, 'আমাদের বাচ্চাদের জন্য ভ্যাকসিন না রেখে কেন বিদেশে পাঠিয়ে দিলেন মোদিজি?'
দিল্লিতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পোস্টার - গ্রেফতার ১৫ জন, FIR ১৭ জনের বিরুদ্ধে
বামদিকে- মোদী বিরোধী পোস্টার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে পোস্টার লাগানোর অভিযোগে দিল্লি থেকে ১৫ জনকে গ্রেফতার করল পুলিশ। শুধু তাই নয়, ১৭টি এফআইআর-ও দায়ের করা হয়েছে। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনটাই জানা গিয়েছে। গত বৃহস্পতিবার প্রথম এই পোস্টার দিল্লি পুলিশের চোখে পড়ে৷ তারপরই যারা পোস্টার লাগিয়েছে, তাদের চিহ্নিত করতে সব জেলার শীর্ষ পুলিশ আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়।

প্রধানমন্ত্রী কেন ভ্যাকসিন বিদেশে পাঠানোর অনুমতি দিলেন, সেই প্রশ্ন তুলে পোস্টারে লেখা ছিল, 'আমাদের বাচ্চাদের জন্য ভ্যাকসিন না রেখে কেন বিদেশে পাঠিয়ে দিলেন মোদিজি?' ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারায় সরকারি আধিকারিকের জারি করা নির্দেশ ভঙ্গ করা এবং অন্যান্য ধারায় মোট ১৭টি মামলা দায়ের করে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশের এক শীর্ষ কর্তা জানিয়েছেন, 'অভিযোগ পেলে আরও এফআইআর দায়ের হতে পারে। কাদের হয়ে এই পোস্টারগুলি শহরের বিভিন্ন অংশে লাগানো হচ্ছিল, আমরা তা তদন্ত করে দেখছি।'

বামদিকে- মোদী বিরোধী পোস্টার
'আমাকেও গ্রেপ্তার করুন' - মোদীজী, ভ্যাকসিন কেন বিদেশে পাঠিয়েছেন - পোষ্টার শেয়ার করে ট্যুইট রাহুলের

উত্তর পূর্ব দিল্লিতে এই মর্মে তিনটি এফআইআর দায়ের হয়। সেখান থেকে দু' জনকে গ্রেফতার করে পুলিশ। পশ্চিম দিল্লিতেও তিনটি, মূল দিল্লি শহরের বাইরের থানাগুলিতে তিনটি, মধ্য দিল্লিতেও দু'টি এফআইআর দায়ের করা হয়৷ সেখানে এই ঘটনয় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। রোহিনী, পূর্ব দিল্লি, দ্বারকা এলাকা থেকেও বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। এই পোস্টার লাগানোর জন্য ৫০০ টাকা দেওয়া হয় বলে এক ধৃত ব্যক্তি জানিয়েছে। শাহাদরা এলাকাতেও এক ব্যক্তির পোস্টার লাগানোর সিসিটিভি ফুটেজ পেয়েছে পুলিশ। তার খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in