'আমাকেও গ্রেপ্তার করুন' - মোদীজী, ভ্যাকসিন কেন বিদেশে পাঠিয়েছেন - পোষ্টার শেয়ার করে ট্যুইট রাহুলের

দিল্লিতে মোদী বিরোধী পোষ্টার লাগানো নিয়ে ঝড় চলছে। এখনও পর্যন্ত দিল্লি ও সংলগ্ন অঞ্চলে এই ধরণের পোষ্টার লাগানোর জন্য ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রায় ১৭টি FIR দায়ের করা হয়েছে।
'আমাকেও গ্রেপ্তার করুন' - মোদীজী, ভ্যাকসিন কেন বিদেশে পাঠিয়েছেন - পোষ্টার শেয়ার করে ট্যুইট রাহুলের
রাহুল গান্ধী ও তাঁর ট্যুইট করা পোষ্টাররাহুল গান্ধীর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

দিল্লিতে মোদী বিরোধী পোষ্টার লাগানো নিয়ে ঝড় চলছে। এখনও পর্যন্ত দিল্লি ও সংলগ্ন অঞ্চলে এই ধরণের পোষ্টার লাগানোর জন্য ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রায় ১৭টি FIR দায়ের করা হয়েছে। এবার এই বিতর্কে সরাসরি ঢুকে পড়লেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। রবিবার দুপুরে এক ট্যুইট বার্তায় রাহুল গান্ধী ওই পোষ্টারের বয়ান শেয়ার করে লেখেন – আমাকেও গ্রেপ্তার করুন। রাহুল গান্ধীর শেয়ার করা পোষ্টারে লেখা আছে – ‘ মোদীজী, আমাদের বাচ্চাদের ভ্যাকসিন বিদেশে কেন পাঠানো হয়েছে?’

এর আগে গত দুদিন ধরে আপ কর্মী সমর্থকরাও একই বক্তব্য একাধিকবার ট্যুইট করেছেন। সম্প্রতি দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এক ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে দাবি করেন - ‘দেশে গত দু মাসে ১ লক্ষের বেশি মানুষ করোনায় মারা গেছেন। যে সময় দেশের প্রায় সমস্ত পরিবার করোনায় পীড়িত, সারা দেশে হাহাকার চলছে সে সময় কেন্দ্রীয় সরকার ৬.৬ কোটি ভ্যাকসিন রপ্তানি করে নিজেদের দেশের মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে’ এরপরেই দিল্লির বিভিন্ন অঞ্চলে এই পোষ্টার লাগানো শুরু হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে সমালোচনামূলক পোষ্টার লাগানোর অভিযোগে গত বৃহস্পতিবার প্রথম ৯ ব্যক্তিকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশ। এই পোষ্টারে লেখা ছিলো – ‘মোদীজী, হামারে বাচ্চো কী ভ্যাকসিন বিদেশ কিউ ভেজ দিয়া?’ অর্থাৎ - মোদীজী, আমাদের বাচ্চাদের ভ্যাকসিন বিদেশে কেন পাঠিয়ে দিয়েছেন? এই ঘটনার পরেই ৯ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে। গ্রেপ্তার হওয়া ৯ জনের মধ্যে ৪ জনকে পোষ্টার লাগানোর সময় গ্রেপ্তার করা হয়েছে পূর্ব দিল্লির কল্যাণপুরী এলাকা থেকে। ধৃত ব্যক্তিদের দাবি তাঁরা আম আদমী পার্টির কাউন্সিলর ধীরেন্দ্র কুমারের পক্ষে এই পোষ্টার লাগাচ্ছিলেন। কল্যাণপুরী থেকে ধৃতদের নাম দিলীপ লাল, শিবম দুবে, রাহুল ত্যাগী ও রাজীব কুমার। এছাড়াও দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে দ্বারকা থেকে এবং দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে উত্তরপূর্ব দিল্লি থেকে। ধৃতদের কাছ থেকে বেশ কিছু পোষ্টার এবং ব্যানার বাজেয়াপ্ত করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in