বেপরোয়া পোর্শের আঘাতে মৃত দুই - নাবালক অভিযুক্তকে দুর্ঘটনা নিয়ে রচনা লেখার শর্তে জামিন আদালতের

People's Reporter: জামিনের শর্ত অনুযায়ী অভিযুক্তকে আদালত ইয়েরওয়াদার ট্রাফিক পুলিশের সাথে ১৫ দিনে কাজ করতে বলেছে। এবং দুর্ঘটনার উপর একটি প্রবন্ধ লেখার নির্দেশ দিয়েছে।
পুণেতে ভয়াবহ দুর্ঘটনা
পুণেতে ভয়াবহ দুর্ঘটনাপ্রতিকী ছবি

শনিবার মাঝরাতে পুণেতে ভয়াবহ দুর্ঘটনা ঘটে। ২ জন বাইক আরোহীকে পিষে দেয় এক পোর্শে গাড়ি। নাবালক গাড়ি চালককে আটক করেছে পুণে পুলিশ। যদিও, গ্রেফতারির ১৫ ঘন্টার মধ্যেই জামিনে মুক্তি পেয়ে যান ওই গাড়ি চালক।

ঘটনাটি ঘটেছে শনিবার মধ্যরাত ২.৩০ মিনিটে পুণের কল্যাণী নগর মোড়ে। স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার মধ্যরাতে একটি বাইক করে ফিরছিলেন দু’জন। আচমকাই এক পোর্শে গাড়ি এসে সজোরে ধাক্কা মারে ওই বাইকটিকে। পোর্শে গাড়ির গতি ছিল ঘন্টায় প্রায় ২০০ কিলোমিটার। বাইকে থাকা দু’জন ছিটকে গিয়ে পড়ে। তৎক্ষণাৎ মৃত্যু হয় দু’জনের।

পুলিশ সূত্রে খবর, মৃত ওই দুজনের নাম অনীশ আওয়াধিয়া এবং অশ্বিনী কোশতা। দুজনের বয়সই ২৪ বছর। তাঁরা মধ্যপ্রদেশের বাসিন্দা হলেও বর্তমানে পুণেতে কর্মরত। জানা গেছে, তাঁরা দুজনেই পুণেতে আইটি কোম্পানিতে কর্মরত ছিলেন। তাঁরা এক অনুষ্ঠান বাড়ি থেকে ফিরছিলেন। আওয়াধিয়ার বন্ধু আকিব মুল্লা ইয়েরওয়াদা থানায় এফআইয়ার দায়ের করেছেন। তার ভিত্তিতে ইতিমধ্যেই ইয়েরওয়াদা থানার পুলিশ গ্রেফতার করেছে গাড়ি চালককে।

পুলিশ সূত্রে জানা গেছে, অভিযুক্তের বয়স ১৭ বছর। সদ্য উচ্চ-মাধ্যমিকের ফল বেরিয়েছে। সেটা উদযাপন করতে ওই নাবালক তার কিছু বন্ধুকে সঙ্গে নিয়ে পাবে যায় আনন্দ করতে। সেখান থেকে ফেরার পথেই ঘটে এই দুর্ঘটনা।

পুনে সিটি পুলিশের কমিশনার অমিতেশ কুমার জানিয়েছেন, ওই নাবালক মদ্যপ অবস্থায় ছিলেন। গাড়িতে কোনো নম্বর প্লেট ছিল না। ইতমধ্যেই ওই নাবালকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ৩০৪ ধারায় অপরাধমূলক হত্যাকাণ্ডের জন্য মামলা করা হয়েছে। পাশাপাশি, ছেলেটির বাবা এবং ওই পাব মালিকের বিরুদ্ধেও আইপিসির ৭৫ এবং ৭৭ ধারায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার গভীর রাতে মহারাষ্ট্র থেকে অভিযুক্তের বাবাকে গ্রেফতার করেছে পুলিশ।

অমিতেশ কুমার আরও জানান, রবিবারই ওই নাবালককে আদালতে তোলা হয়। পুলিশ অভিযুক্তকে নিজেদের হেফাজতে রাখার আবেদন জানায়। যদিও সেই আবেদন খারিজ করে দেয় নিম্ন আদালত। অভিযুক্তকে শর্তসাপেক্ষ জামিন দেয় আদালতে।

অভিযুক্তের আইনজীবী প্রশান্ত পাটিল বলেন, জামিনের শর্ত অনুযায়ী অভিযুক্তকে আদালত ইয়েরওয়াদার ট্রাফিক পুলিশের সাথে ১৫ দিনে কাজ করতে বলেছে। এবং দুর্ঘটনার উপর একটি প্রবন্ধ লেখার নির্দেশ দিয়েছে। এছাড়াও, মদ ছাড়ার এবং দ্রুত এই ব্যাপারে কাউন্সিলিং করিয়ে সেই ডাক্তারের রিপোর্ট আদালতে পেশ করার নির্দেশ দিয়েছে আদালত।

পুণেতে ভয়াবহ দুর্ঘটনা
Unemployment: “দেশের যুব সমাজের কর্মসংস্থানের জন্য মোদীজির অবসর জরুরি” - রাহুল গান্ধী
পুণেতে ভয়াবহ দুর্ঘটনা
Swati Maliwal: ‘কেজরীওয়ালকে ফাঁসাতে বিজেপির এজেন্ট হয়েছেন স্বাতী মালিওয়াল’, দাবি আপের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in