Pocso: যৌন নিগ্রহে অভিযুক্ত স্বঘোষিত গডম্যানের আবাসিক স্কুলের পাঁচ শিক্ষক- অশিক্ষক কর্মী পলাতক

পুলিশের পক্ষ থেকে স্বঘোষিত গডম্যানের সুশীল হরি ইন্টারন্যাশনাল আবাসিক স্কুলে যৌন নির্যাতনের অভিযোগে তদন্ত চালানো হচ্ছে। এই ঘটনায় ‘শিব শঙ্কর বাবা’র বিরুদ্ধে পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে।
Pocso: যৌন নিগ্রহে অভিযুক্ত স্বঘোষিত গডম্যানের আবাসিক স্কুলের পাঁচ শিক্ষক- অশিক্ষক কর্মী পলাতক
যৌন নিগ্রহের অভিযোগে গ্রেপ্তার শিব শঙ্কর বাবাফাইল ছবি, দ্য লজিক্যাল ইন্ডিয়ানের সৌজন্যে

পুলিশি জেরার আগেই স্বঘোষিত গডম্যান ‘শিব শঙ্কর বাবা’র পাঁচ অনুগামী গা ঢাকা দিলেন। তামিলনাড়ু পুলিশের ক্রাইম ব্র্যাঞ্চ সূত্রে একথা জানা গেছে। পুলিশের পক্ষ থেকে স্বঘোষিত গডম্যানের সুশীল হরি ইন্টারন্যাশনাল আবাসিক স্কুলে যৌন নির্যাতনের অভিযোগে তদন্ত চালানো হচ্ছে। এই ঘটনায় ‘শিব শঙ্কর বাবা’র বিরুদ্ধে পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে এবং আপাতত তিনি চেন্নাইয়ের পুঝাল সেন্ট্রাল জেলে বন্দী আছেন।

সম্প্রতি এই আবাসিক বিদ্যালয়ের পাঁচ শিক্ষক শিক্ষিকা এবং অশিক্ষক কর্মচারী দাবি করেছিলেন – ওই স্কুলে কোনো যৌন নির্যাতনের ঘটনা ঘটেনি এবং ‘বাবা মহান ‘। তাঁদের এই মন্তব্যের পরেই সিবি-সিআইডি-র পক্ষ থেকে তাঁদের জিজ্ঞাসাবাদ করার জন্য নোটিশ পাঠানো হয়।

এদিন তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের দল গেলে তাঁদের প্রত্যেকের বাড়িতেই তালা দেখতে পাওয়া যায়। স্কুলের প্রিন্সিপাল গায়ত্রী, শিক্ষক প্রবীণ এবং তিনজন অশিক্ষক কর্মচারীর কেউই বাড়িতে ছিলেন না।

যৌন নিগ্রহের অভিযোগে গ্রেপ্তার শিব শঙ্কর বাবা
Tamilnadu: স্কুল পড়ুয়াদের যৌন হেনস্থার অভিযোগ - স্বঘোষিত গুরু শিবশঙ্কর বাবার বিরুদ্ধে মামলা দায়ের

কিছুদিন আগে সুশীল হরি ইন্টারন্যাশনাল আবাসিক স্কুলের এক ছাত্রী অভিযোগ করেন কয়েকবছর আগে তিনি যখন ওই স্কুলের ছাত্রী ছিলেন তখন স্কুলেই তার ওপর যৌন নির্যাতন চালানো হয়েছে। যে ঘটনায় যুক্ত স্বঘোষিত গডম্যান শিব শঙ্কর বাবা স্বয়ং। ওই ছাত্রী তাঁর অভিযোগে জানান, শিব শঙ্কর বাবা তাঁকে জোর করে মদ খেতে এবং পর্ণোগ্রাফী দেখতে বাধ্য করেন। এছাড়াও প্রায় দু’ঘন্টা ধরে শিব শঙ্কর বাবা তাঁর সঙ্গে কথা বলেন এবং প্রতিদিন তাঁর সঙ্গে যৌন সম্পর্কে যেতে বলেন।

উল্লেখ্য, পুলিশের কাছে ছাত্রীর এই অভিযোগের পরেই স্বঘোষিত গডম্যান পালিয়ে যান। গত ১২ জুন মামাল্লাপুরম মহিলা পুলিশ থানায় এই অভিযোগের ভিত্তিতে শিব শঙ্কর বাবার বিরুদ্ধে তিনটি পকসো কেস দাখিল হয়। ১৩ জুন এই কেস পাঠানো হয় সিবি-সিআইডি-র কাছে। এরপর ১৬ জুন পলাতক অবস্থায় দিল্লির চিত্তরঞ্জন পার্ক থেকে গ্রেপ্তার করা হয় স্বঘোষিত গডম্যান শিব শঙ্কর বাবাকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in