Tamilnadu: স্কুল পড়ুয়াদের যৌন হেনস্থার অভিযোগ - স্বঘোষিত গুরু শিবশঙ্কর বাবার বিরুদ্ধে মামলা দায়ের

স্কুল পড়ুয়াদের যৌন হেনস্থার অভিযোগে স্বঘোষিত গুরু শিবশঙ্কর বাবার বিরুদ্ধে মামলা দায়ের করলো তামিলনাড়ু পুলিশ। তাঁর নিজেরই শিক্ষা প্রতিষ্ঠানের একাধিক পড়ুয়া তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছে।
শিব শঙ্কর বাবা
শিব শঙ্কর বাবাফাইল ছবি সংগৃহীত

স্কুল পড়ুয়াদের যৌন হেনস্থার অভিযোগে স্বঘোষিত আধ‍্যাত্মিক গুরু শিব শঙ্কর বাবার বিরুদ্ধে মামলা দায়ের করলো তামিলনাড়ু পুলিশ। তাঁর নিজেরই শিক্ষা প্রতিষ্ঠানের একাধিক পড়ুয়া তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ জানিয়েছে। পকসো আইনেও এই গুরুর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

চেন্নাইয়ের কাছে কেলামবক্কমে সুশীল হরি ইন্টারন‍্যাশনাল রেসিডেনসিয়াল স্কুল নামক একটি শিক্ষা প্রতিষ্ঠান আছে শিব শঙ্কর বাবার। বহু শিক্ষার্থী পড়াশোনা করে এই শিক্ষা প্রতিষ্ঠানে। সম্প্রতি তাদেরই কয়েকজন সোশ্যাল মিডিয়ায় বিস্তারিতভাবে জানায় কিভাবে শিব শঙ্কর বাবার যৌন হেনস্থার শিকার হয়েছে তারা।

শিব শঙ্কর বাবার বিরুদ্ধে তিনটি অভিযোগ জমা পড়ে থানায়। সেই অভিযোগের ভিত্তিতেই কেলামবক্কাম অল উইমেন পুলিশ স্বঘোষিত এই গুরুর বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৩৫৪, ৩৬৩, ৩৬৫ ও ৩৬৬ ধারায় মামলা দায়ের করে। এছাড়াও পকসো আইনের বেশ কয়েকটি ধারাতেও তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

পড়ুয়াদের অভিযোগের ভিত্তিতেই রাজ‍্যের শিশু কল্যাণ কমিটি তরফ থেকে তলব করা হয় শিবশঙ্করকে। কিন্তু তিনি হাজিরা দেননি। তাঁর দল শিশু কল্যাণ কমিটিকে জানিয়েছিল, তাঁদের গুরু বুকে ব‍্যাথা অনুভব করছেন তাই তাঁকে দেরাদুনের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষয়টির গুরুত্ব বিবেচনা করে মামলাটি CBCID-র হাতে তুলে দেওয়া হয়েছে। তদন্তকারী অফিসাররা শীঘ্রই ১৩ জন নির্যাতিতার সাথে কথা বলবে, এদের মধ্যে ২ জন নাবালিকা রয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in