মোদী-ইয়েদুরাপ্পার একান্ত বৈঠক! কর্ণাটকের রাজনৈতিক মহলে নয়া জল্পনা

গত বৃহস্পতিবার কর্ণাটকে জাতীয় যুব উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। কিন্তু, সেই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন না রাজ্যেরই প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। অনুষ্ঠানে ডাক না পাওয়ায় ক্ষুব্ধ ইয়েদুরাপ্পা।
বিধানসভা নির্বাচনের আগে মোদী-ইয়েদুরাপ্পার বৈঠক 'তাৎপর্যপূর্ণ' বলে মনে করছে রাজনৈতিক মহল
বিধানসভা নির্বাচনের আগে মোদী-ইয়েদুরাপ্পার বৈঠক 'তাৎপর্যপূর্ণ' বলে মনে করছে রাজনৈতিক মহলফাইল ছবি

দিল্লিতে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক চলছে। এরই ফাঁকে কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পার সঙ্গে ১৫ মিনিট একান্ত বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কর্ণাটক বিধানসভা নির্বাচনের আগে এই দুই নেতার বৈঠক 'তাৎপর্যপূর্ণ' বলে মনে করছে রাজনৈতিক মহল।

গত বৃহস্পতিবার কর্ণাটকে জাতীয় যুব উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু, সেই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন না রাজ্যেরই প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ডাক না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন ইয়েদুরাপ্পা ও তাঁর অনুগামীরা।

কিন্তু, সামনেই বিধানসভা নির্বাচন। তার আগে বিজেপির 'প্রভাবশালী' নেতা বি এস ইয়েদুরাপ্পার ক্ষোভ প্রমোশনের চেষ্টা চালালেন মোদী।

জানা যাচ্ছে, বাসবরাজ বোম্মাইকে মুখ্যমন্ত্রী করার পর থেকেই রাজ্য রাজনীতিতে কোণঠাসা হয়ে পড়েছেন ইয়েদুরাপ্পা। সরকারি থেকে দলীয় কর্মসূচী - সবক্ষেত্রেই তিনি অবজ্ঞার শিকার হচ্ছেন বলে অভিযোগ উঠেছে। কিন্তু, তারই মাঝে মঙ্গলবার, মোদী-ইয়েদুরাপ্পার বৈঠক অনেক জল্পনা তৈরি করেছে।

কারণ, এর আগে বহুবার কর্ণাটক সরকার এবং দলকে ভরাডুবির হাত থেকে রক্ষা করেছেন ইয়েদুরাপ্পা। এমনকি, কর্ণাটকের চারবারের মুখ্যমন্ত্রী পদ থেকে অপসারিত হওয়ার পর লিঙ্গায়ত গোষ্ঠীর সমর্থনও তাঁর দিকে রয়েছে।

আর, নির্বাচন যত এগিয়ে আসছে, নতুন পরিকল্পনা নিয়েই ইয়েদুরাপ্পাকে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। কেননা, ইয়েদুরাপ্পার উত্তরসূরি বাসবরাজ বোম্মাই, সঠিকের চেয়ে ভুল কারণেই বেশি সময় খবরে থেকেছেন। গত বছর, তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও তুলেছে বিরোধীরা।

বিধানসভা নির্বাচনের আগে মোদী-ইয়েদুরাপ্পার বৈঠক 'তাৎপর্যপূর্ণ' বলে মনে করছে রাজনৈতিক মহল
যোশীমঠের মতো পরিণতি হতে পারে দার্জিলিং-কালিম্পংয়ের! কী বলছেন বিশেষজ্ঞরা?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in