হরিয়ানার 'অত্যন্ত সৎ সরকার'-এর ভালো কাজকে গুরুত্ব না দেওয়ায় মিডিয়ার সমালোচনায় প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী বলেন, "বহু দশক পর মনোহর লাল খট্টারের নেতৃত্বে হরিয়ানা অত‍্যন্ত সৎ একটি সরকার পেয়েছে। অন‍্যন‍্য রাজ‍্যের কাছে অনুপ্রেরণা হয়ে উঠেছে হরিয়ানা‌।" ‌
হরিয়ানার 'অত্যন্ত সৎ সরকার'-এর ভালো কাজকে গুরুত্ব না দেওয়ায় মিডিয়ার সমালোচনায় প্রধানমন্ত্রী
ফাইল ছবি

কয়েক দশক পর হরিয়ানা একটি সৎ সরকার পেয়েছে যা রাজ‍্যের উজ্জ্বল ভবিষ্যতের কথা চিন্তা করে। মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টারের ভূয়সী প্রশংসা করে একথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

হরিয়ানার ঝাজ্জার জেলায় ন‍্যাশনাল ক‍্যান্সার ইন্সটিটিউটে নবনির্মিত ইনফোসিস ফাউন্ডেশন বিশ্রাম সদনের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত একটি অনুষ্ঠানে ভার্চুয়ালি ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী বলেন, "আমি হরিয়ানায় দীর্ঘদিন কাজ করার সুযোগ পেয়েছি। সরকারের কাজ খুব কাছ থেকে পর্যবেক্ষণ করেছি। বহু দশক পর মনোহর লাল খট্টারের নেতৃত্বে হরিয়ানা অত‍্যন্ত সৎ একটি সরকার পেয়েছে।" ‌

মুখ্যমন্ত্রীর দক্ষ কর্মশৈলীর প্রশংসা করে প্রধানমন্ত্রী আরও বলেন, বর্তমান রাজ‍্য সরকার কেবল রাজ‍্যের উন্নতির কথাই চিন্তা করে। হরিয়ানার উন্নয়ন নিয়ে যদি আমরা মূল‍্যায়ন করি তাহলে দেখতে পাব রাজ‍্যটি গত পাঁচ দশকের সবচেয়ে সেরা এবং সবথেকে গঠনমূলক সরকার পেয়েছে। কেন্দ্রও হরিয়ানা সরকারের উদ্ভাবনী কাজের ধরণ গ্রহণ করেছে। অন‍্যন‍্য রাজ‍্যের কাছে অনুপ্রেরণা হয়ে উঠেছে হরিয়ানা‌।

নিজের ভাষণের ভিডিও ট‍্যুইটারে শেয়ার করেছেন প্রধানমন্ত্রী। সেখানে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রী যখন তাঁর প্রশংসা করছেন তখন আনন্দে কেঁদে ফেলেছেন মুখ্যমন্ত্রী খাট্টার।

গত এক বছর ধরে সরকারের বিরুদ্ধে কৃষকদের বিক্ষোভে উত্তাল হরিয়ানা। কৃষক বিক্ষোভ সামলাতে একাধিকবার বিতর্কিত মন্তব্য করেছেন খাট্টার, যা তাঁকে ব‍্যাপক সমালোচনার মুখে ফেলেছে। গত এক বছরে আন্দোলনকারী কৃষকদের ওপর সবথেকে বেশি পুলিশি অত‍্যাচার হয়েছে হরিয়ানাতে। এই পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী।

শুধু তাই নয় হরিয়ানার উন্নয়নমূলক বিষয়গুলিতে যথেষ্ট মনোযোগ না দেওয়ায় মিডিয়ার সমালোচনাও করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, "আমি জানি এই ধরণের গঠনমূলক ও ইতিবাচক বিষয়গুলিতে বেশি মনোযোগ দেয়নি মিডিয়া।"

-With IANS Inputs

হরিয়ানার 'অত্যন্ত সৎ সরকার'-এর ভালো কাজকে গুরুত্ব না দেওয়ায় মিডিয়ার সমালোচনায় প্রধানমন্ত্রী
কৃষকদের শিক্ষা দিতে লাঠিয়াল বাহিনী তৈরির নির্দেশ খট্টারের, 'CM হবার যোগ্যতা নেই', নিন্দা ইয়েচুরির

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in