দূরদর্শন RSS-এর প্রচারের হাতিয়ার হতে পারে না - ‘দ্য কেরালা স্টোরি’ দেখানোর সিদ্ধান্তে ক্ষুব্ধ বিজয়ন

People's Reporter: তিরুবনন্তপুরমের দূরদর্শন কেন্দ্রের সামনে শুক্রবার সকালে বিক্ষোভ দেখায় DYFI। সিনেমা দেখানোর সিদ্ধান্ত প্রত্যাহার করার পাশাপাশি দূরদর্শনকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে ডিওয়াইএফআই।
পিনারাই বিজয়ন
পিনারাই বিজয়নগ্রাফিক্স - আকাশ নেয়ে

দূরদর্শনে বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’ সম্প্রচারের সিদ্ধান্তের তীব্র নিন্দা করলেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তাঁর মতে, লোকসভা নির্বাচনের আগে এই ধরণের বিতর্কিত সিনেমা প্রদর্শন দেশজুড়ে সাম্প্রদায়িক উত্তেজনা ছড়াতে পারে।

পাবলিক ব্রডকাস্টারকে এই ধরণের সিনেমা না দেখানোর অনুরোধ জানিয়েছেন তিনি। পাশাপাশি ব্রডকাস্টারকে বিজেপি এবং আরএসএসের "প্রচার মেশিন" না হওয়ারও আবেদন জানিয়েছেন তিনি।

এক্স হ্যান্ডেলে দূরদর্শনকে ট্যাগ করে বিজয়ন লেখেন, “'কেরালা স্টোরি' ছবিটি সম্প্রচারের সিদ্ধান্ত নিয়েছে ডিডি ন্যাশনাল। এই ছবিতে মেরুকরণকে উসকে দেওয়া হয়েছে। এই ছবি প্রদর্শনের সিদ্ধান্ত অত্যন্ত নিন্দনীয়। জাতীয় সংবাদ সম্প্রচারকারীর বিজেপি-আরএসএস-এর প্রোপাগান্ডা মেশিনে পরিণত হওয়া উচিত নয়। লোকসভা নির্বাচনের আগে শুধুমাত্র সাম্প্রদায়িক উত্তেজনা উসকে দেবে, এমন কোনও সিনেমা দেখাবেন না। “

তিনি আরও লেখেন, “কেরালা বিদ্বেষ ছড়ানোর এই ধরণের ঘৃণ্য প্রচেষ্টার আগেও বিরোধিতা করেছে, আবারও করবে।“

৫ এপ্রিল অর্থাৎ আজ সিনেমাটি দেখানোর কথা ঘোষণা করেছে দূরদর্শন।

এক বিবৃতিতে কেরলের ক্ষমতাসীন দল সিপিআইএম-ও দূরদর্শনকে ছবিটি দেখানোর সিদ্ধান্ত প্রত্যাহার করার আবেদন জানিয়েছে।

সিপিআইএম জানিয়েছে, কেরলের সমাজে বিজেপি এখনও প্রবেশ করতে পারেনি। তাই নির্বাচনের আগে এভাবে বিতর্কিত সিনেমা দেখিয়ে তাদের রাজনৈতিক এজেন্ডাকে এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে গেরুয়া শিবির। এটি কেরালাকে চ্যালেঞ্জ করার সমান। সেন্সর বোর্ডই সিনেমা থেকে ১০টি দৃশ্য সরিয়ে দিয়েছে।

দূরদর্শনের এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে তিরুবনন্তপুরমের দূরদর্শন কেন্দ্রের সামনে শুক্রবার সকালে বিক্ষোভ দেখায় সিপিআইএম-এর যুব সংগঠন ডিওয়াইএফআই। সিনেমা দেখানোর সিদ্ধান্ত প্রত্যাহার করার পাশাপাশি দূরদর্শনকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে ডিওয়াইএফআই।

কংগ্রেসের যুব সংগঠনও আজ বিক্ষোভের পরিকল্পনা নিয়েছে।

তবে এই নিয়ে দূরদর্শনের তরফ থেকে এখনও কিছু জানানো হয়নি।

পিনারাই বিজয়ন
Lok Sabha Polls 24: আজ থেকেই রাজ্যে ভোট গ্রহণ পর্ব শুরু, কারা পাবেন এই বিশেষ সুযোগ?
পিনারাই বিজয়ন
Unemployment: বেকারত্বের ছায়া আইআইটি বম্বেতেও! ৩৬ শতাংশ পড়ুয়াই চাকরী পাননি ক্যাম্পাসিং থেকে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in