Uttar Pradesh: যোগীরাজ্যে অমানবিকতার ছবি! মেসের খাবারের গুণমান নিয়ে ক্ষোভ প্রকাশ পুলিশকর্মীর

তাঁর অভিযোগ, এই খাবার পশুরাও খেতে পারবে না। উচ্চপদস্থ আধিকারিকদের বিষয়টি জানিয়েও লাভ হয়নি। তাঁরা কোনও পদক্ষেপ গ্রহণ করেননি।
মেসের খাবার হাতে নিয়ে কান্নায় ভেঙে পড়েছেন পুলিশকর্মী
মেসের খাবার হাতে নিয়ে কান্নায় ভেঙে পড়েছেন পুলিশকর্মীগ্রাফিক্স সুমিত্রা নন্দন

মেসের খাবার নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন যোগী রাজ্যের এক পুলিশ কনস্টেবল। মেসের খাবার পশুরাও মুখে দিতে পারবে না। এমনটাই অভিযোগ তাঁর। একটা ভাইরাল ভিডিওতে দেখা যায় খাবার নিয়ে কাঁদছেন ঐ পুলিশ কর্মী। যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

উত্তরপ্রদেশ জুড়ে একেরপর এক অমানবিকতার ছবি সামনে আসছে। এবার প্রকাশ্যে এল ঐ রাজ্যের পুলিশকর্মীদের দেওয়া খাবারের গুণমানের বিষয়। উত্তরপ্রদেশের ফিরোজাবাদ জেলার কনস্টেবল মনোজ কুমার মেসের খাবার নিয়ে রীতিমতো ক্ষুব্ধ। ভিডিওতে দেখা যায় রুটি হাতে করে জনসমক্ষে কাঁদছেন তিনি।

তাঁর অভিযোগ, এই খাবার পশুরাও খেতে পারবে না। উচ্চপদস্থ আধিকারিকদের বিষয়টি জানিয়েও লাভ হয়নি। তাঁরা কোনও পদক্ষেপ গ্রহণ করেননি। জনগণ চায় পুলিশ তাদের সেবা করুক। কিন্তু এমন খাবার খেলে পেট চলবে কীভাবে? পুলিশই বা মানুষকে সাহায্য করবে কেমন করে?

তিনি এও বলেন, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আগেই ঘোষণা করেন সকল পুলিশ কর্মীদের পুষ্টিকর খাবার প্রদান করতে হবে। কিন্তু সেই নির্দেশ এখানে মানা হচ্ছে না। এছাড়াও মনোজ দাবি করেন, ‘আমাকে চাকরি থেকে বরখাস্ত করার হুমকি দেওয়া হয়েছে’।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে প্রশাসন। ফিরোজাবাদ পুলিশের ট্যুইটার হ্যান্ডেল থেকে একটি ট্যুইট করা হয়। তাতে উল্লেখ আছে , মেসের খাবারের গুণমান নিয়ে তদন্ত করছে সিও সিটি। ঐ পুলিশকর্মী নিজেই শৃঙ্খলাবদ্ধ নন। তাঁর বিরুদ্ধে অনুপস্থিতি ও বেনিয়মের অভিযোগ ওঠে। যার জেরে বিগত বছরগুলিতে তাঁকে ১৫ বার শাস্তি দেওয়া হয়।

মেসের খাবার হাতে নিয়ে কান্নায় ভেঙে পড়েছেন পুলিশকর্মী
Uttar Pradesh: আবর্জনার গাড়িতে মোদী-যোগী ছবি! চাকরি হারালেন সাফাই কর্মী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in