Petrol Diesel Price: মোদি জমানাতেই সবচেয়ে কম বেড়েছে পেট্রোপণ্যের দাম, যুক্তি বিজেপি নেতার

নিজের যুক্তির স্বপক্ষে একটি ভিডিয়ো টুইট করেন সিটি রবি। তাতে দেখা যাচ্ছে যে, গত ২০ বছরের হিসাব তুলে ধরা হয়েছে।
Petrol Diesel Price: মোদি জমানাতেই সবচেয়ে কম বেড়েছে পেট্রোপণ্যের দাম, যুক্তি বিজেপি নেতার
সি টি রবিফাইল চিত্র

গত কয়েকমাস ধরে পেট্রোপণ্যের লাগাতার মূল্যবৃদ্ধির জেরে কোণঠাসা মোদি সরকার। বিরোধীদের অভিযোগ, কেন্দ্র চাইলে শুল্ক কমিয়ে জ্বালানির ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ করতে পারে। সেই চাপে পড়েই কয়েকদিন আগেই শুল্ক ছাড় দেওয়ার কথা ঘোষণা করে কেন্দ্র। ফলে পেট্রোল ও ডিজেলের দামও কিছুটা কমেছে।

যদিও বিরোধীদের অভিযোগ, শুল্ক বাড়িয়ে শুল্ক কমানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। বিজেপির তরফে অবশ্য দাবি করা হয়েছে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি মোদির আমলে সবথেকে কম হয়েছে। বিজেপির সাধারণ সম্পাদক সি টি রবি টুইট করে লেখেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অধীনে ২০১৪ থেকে ২০২১ পর্যন্ত ৭ বছরে তেলের দাম ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা সর্বনিম্ন।

তিনি আরও লেখেন - এই ৭ বছরেও ভারত অবকাঠামোতে সর্বোচ্চ বিনিয়োগ করেছে। নিজের যুক্তির স্বপক্ষে একটি ভিডিয়ো টুইট করেন সিটি রবি। তাতে দেখা যাচ্ছে যে, গত ২০ বছরের হিসাব তুলে ধরা হয়েছে।

২০০০ থেকে ২০০৭- তেলের দাম ৭০ শতাংশ বেড়ে ২৮ টাকা থেকে হয় ৪৮ টাকা। ২০০৭ থেকে ২০১৪ সময়কালে তেলের দাম ৪৮ টাকা থেকে বেড়ে ৭৭ টাকা হয়। অর্থাৎ, ৬০ শতাংশ বাড়ে। আর মোদি জমানায় ২০১৪ থেকে ২০২১ সময়কালে তেলের দাম মাত্র ৩০ শতাংশ বেড়ে ৭৭ টাকা থেকে ১০০ টাকা হয়।

সি টি রবি
Petrol Diesel Price: কোষাগারে টান পড়বে, ভ্যাট কমাতে রাজি নয় বেশিরভাগ অ-বিজেপি রাজ্য

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in