Yogi Adityanath: ওমিক্রন খুব সাধারণ রোগ, ৪-৫ দিনেই রোগী সুস্থ হয়ে উঠছেন - যোগী আদিত্যনাথ

যোগী বলেন, "ওমিক্রন দ্রুত গতিতে ছড়াচ্ছে কিন্তু এটা ভাইরাল জ্বরের মতো। ডেল্টা ভ‍্যারিয়েন্টের মতো প্রাণঘাতী নয়। ওমিক্রন সংক্রমিতরা ৪-৫ দিনের মধ্যে সুস্থ হয়ে উঠছেন। অযথা আতঙ্কিত হওয়ার দরকার নেই।"
Yogi Adityanath: ওমিক্রন খুব সাধারণ রোগ, ৪-৫ দিনেই রোগী সুস্থ হয়ে উঠছেন - যোগী আদিত্যনাথ
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথফাইল ছবি সংগৃহীত

ওমিক্রন দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে বটে তবে এটি খুবই সাধারণ একটি রোগ, ভাইরাল জ্বরের মতো। করোনার নতুন ভ‍্যারিয়েন্ট ওমিক্রন আতঙ্কে গোটা বিশ্ব যখন কাঁপছে, ওমিক্রনের হাত ধরে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা, তখন এই মন্তব্য করলেন উত্তরপ্রদেশের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

মিডিয়ার সাথে কথা বলার সময় যোগী আদিত্যনাথ বলেন, "ওমিক্রন দ্রুত গতিতে ছড়াচ্ছে কিন্তু এটা খুব হালকা রোগের কারণে হয়। ভাইরাসটি দুর্বল হয়ে পড়েছে। এটা ভাইরাল জ্বরের মতো তবে সতর্কতা অবলম্বনের প্রয়োজন। অযথা আতঙ্কিত হওয়ার দরকার নেই।"

তিনি আরও বলেন, ওমিক্রন, ডেল্টা ভ‍্যারিয়েন্টের মতো প্রাণঘাতী নয়। ওমিক্রন সংক্রমিতরা ৪-৫ দিনের মধ্যে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠছেন। তিনি বলেন, "মার্চ-এপ্রিল মাসের দিকে দেশে যখন ডেল্টা ভ‍্যারিয়েন্টের সংক্রমণ শুরু হয়েছিল, তখন দেখা গেছে আক্রান্তদের সুস্থ হতে ১৫-২০ দিন সময় লেগেছে। আক্রান্তদের মধ্যে অনেক কম্প্লিকেশন ছিল। কিন্তু ওমিক্রনের ক্ষেত্রে এগুলোর কোনোটাই নেই।"

স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত ৮ জন ওমিক্রন আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। দেশে ওমিক্রন আক্রান্তের মোট সংখ্যা ১,৭০০ (+১৭৫)। সুস্থ হয়েছেন ৬৩৯ জন। উত্তরপ্রদেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ১২ হাজার। মৃত্যু হয়েছে ২২ হাজার ৯১৬ জনের।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
Omicron: সুনামির মতো আছড়ে পড়তে পারে ওমিক্রন, তছনছ করে দেবে স্বাস্থ্য ব্যবস্থা, সতর্কবার্তা হু-র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in