Om Birla: সংসদের ওয়েলে নেমে বিক্ষোভ দেখানো বন্ধ করা উচিৎ - ওম বিড়লা

সংসদের ওয়েলে নেমে যারা প্রতিবাদ এবং বিক্ষোভ দেখান তাঁদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন লোকসভার স্পীকার ওম বিড়লা। লোকসভার স্পিকার ওম বিড়লা বুধবার বলেন, এইভাবে প্রতিবাদ করা কখনও সংস্কৃতি হতে পারে না।
Om Birla: সংসদের ওয়েলে নেমে বিক্ষোভ দেখানো বন্ধ করা উচিৎ - ওম বিড়লা
লোকসভার স্পীকার ওম বিড়লাফাইল ছবি দ্য ট্রিবিউন-এর সৌজন্যে

সংসদের ওয়েলে নেমে যারা প্রতিবাদ এবং বিক্ষোভ দেখান তাঁদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন লোকসভার স্পীকার ওম বিড়লা। লোকসভার স্পিকার ওম বিড়লা বুধবার বলেন, এইভাবে প্রতিবাদ করা কখনও সংস্কৃতির অংশ হতে পারে না এবং যদি এরকম কোন সংস্কৃতি থেকে থাকে, তাহলে তা ভুল এবং বন্ধ হওয়া উচিত।

সংসদের শীতকালীন অধিবেশন শেষ হওয়ার পরে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে ওম বিড়লা বলেন, তিনি অধিবেশন সুচারুভাবে চালানোর চেষ্টা করেছিলেন। তিনি আরও জানান, বিভিন্ন সময়ে সমস্ত রাজনৈতিক দলের সাথে কথা বলবেন। যাতে অধিবেশন আলোচনার কেন্দ্রে পরিণত হতে পারে। "কখনও আমরা একটি সিদ্ধান্তে পৌঁছাতে চাই এবং অনেক সময় আমরা তা করি না।"

ওম বিড়লা বলেন, তিনি কোনও বাধা ছাড়াই অধিবেশন চালানোর চেষ্টা চালিয়ে যাবেন। তাঁর প্রচেষ্টা ইতিবাচক ফল আনবে বলে আশা প্রকাশ করেন তিনি।

অধিবেশন সম্পর্কে বলতে গিয়ে বিড়লা বলেন, শীতকালীন অধিবেশনে ১৮টি সভা অনুষ্ঠিত হয়েছে। ৮৩ ঘন্টা ১২ মিনির কাজ করা হয়েছে। যদিও তাঁর অভিযোগ, বিরোধী পক্ষের হট্টগোলের কারণে ১৮ ঘণ্টা ৪৮ মিনিট সময় নষ্ট হয়েছে। তিনি জানান, লোকসভার অধিবেশনে সাফল্যের হার ৮২ শতাংশে দাঁড়িয়েছে।

লোকসভার স্পীকার বলেন, প্রতিটি বিষয় এবং বিল নিয়ে অধিবেশনে আলোচনা হওয়া উচিত। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় ​​মিশ্র টেনির অনুপস্থিতি সম্পর্কে প্রশ্ন করা হলে, ওম বিড়লা বলেন, টেনির নামে কোনও কার্যবিবরণী তালিকাভুক্ত ছিল না, তাই তিনি এই বিষয়ে কিছু বলতে পারবেন না।

লখিমপুর খেরির হিংসা নিয়ে আলোচনা করার জন্য বিরোধীদের দাবির বিষয়ে স্পিকার বলেন, আলোচনার বিষয় প্রক্রিয়া এবং নিয়ম দ্বারা নির্ধারিত হয়।

সংসদে সাংসদদের কম উপস্থিতির বিষয়ে, ওম বিড়লা বলেন, তিনি সমস্ত আইন প্রণেতা এবং দলকে হাউসে উপস্থিত থাকার জন্য অনুরোধ করবেন। তিনি বলেন, নতুন সংসদ ভবনের নির্মাণকাজ ২০২২ সালের নভেম্বরের মধ্যে শেষ হয়ে যাবে।

লোকসভার স্পীকার ওম বিড়লা
Parliament: কৃষক আন্দোলনে হত কৃষকদের ক্ষতিপূরণের দাবী - লোকসভায় মুলতুবি প্রস্তাবের নোটিশ কংগ্রেসের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in