পুলিশের গুলিতে গুরুতর আহত ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী, অবস্থা আশঙ্কাজনক

এক সহকারী সাব ইন্সপেক্টর সরাসরি মন্ত্রীর বুক লক্ষ্য করে দুই রাউন্ড গুলি চালান। দুটো গুলিই মন্ত্রীর বুকে লাগে। সঙ্গে সঙ্গে মন্ত্রী মাটিতে লুটিয়ে পড়েন। একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।
গুলি চালানোর আগের মুহূর্ত (বামদিক), গুলি চালানোর পর
গুলি চালানোর আগের মুহূর্ত (বামদিক), গুলি চালানোর পরছবি সংগৃহীত

পুলিশের হাতে গুলিবিদ্ধ হলেন ওড়িশার মন্ত্রী নব কিশোর দাস। রবিবার দুপুর নাগাদ ওড়িশার ঝাড়সুগুদা জেলার ব্রজরাজনগরের গান্ধী চকের কাছে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে। এক সহকারী সাব ইন্সপেক্টর সরাসরি মন্ত্রীর বুক লক্ষ্য করে দুই রাউন্ড গুলি চালান।

প্রতক্ষ্যদর্শীরা জানান, দুটো গুলিই মন্ত্রীর বুকে লাগে। লুটিয়ে পড়েন তিনি। গুরুতর আহত অবস্থায় তৎক্ষণাৎ তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। নবীন পট্টনায়কের মন্ত্রিসভায় স্বাস্থ্য মন্ত্রকের দায়িত্বে রয়েছেন নব কিশোর দাস।

ব্রজরাজনগরের সাব ডিভিশনাল পুলিশ অফিসার গুপ্তেশ্বর ভোই সাংবাদিকদের বলেন, "পুলিশের এক এএসআই (Assistant Sub-inspector) গোপাল দাস আমাদের স্বাস্থ্যমন্ত্রীকে লক্ষ্য করে সরাসরি গুলি চালান। মন্ত্রী গুরুতর আহত হয়েছেন। তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।"

গুলি চালানোর পরই গোপাল দাসকে স্থানীয়রা ধরে ফেলে। পুলিশ তাঁকে হেফাজতে নিয়েছে বলে জানা গেছে। এই আক্রমণের কারণ এখনও জানা যায়নি।

গান্ধী চকে একটি পাবলিক গ্রিভান্স অফিস উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন নব কিশোর দাস। প্রত্যক্ষদর্শীরা জানান, অনুষ্ঠানস্থলে মন্ত্রী উপস্থিত এসে পৌঁছালে, তাঁকে স্বাগত জানাতে প্রচুর ভিড় জমে যায়। মন্ত্রী গাড়ি থেকে বেরোনোর পরই পরপর দুবার বিকট আওয়াজ হয় এবং সঙ্গে সঙ্গে মন্ত্রী মাটিতে লুটিয়ে পড়েন।

মন্ত্রীকে আক্রমণের পরের দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, মন্ত্রীর বুক থেকে রক্ত ক্ষরণ হচ্ছে। কয়েকজন তাঁকে ধরাধরি করে একটি গাড়ির সামনের সিটে বসানোর চেষ্টা করছেন। মন্ত্রী অচৈতন্য অবস্থায় রয়েছেন বলে মনে করা হচ্ছে।

এক প্রতক্ষ্যদর্শী বলেন, "আমরা এক পুলিশ অফিসারকে খুব কাছ থেকে মন্ত্রীকে লক্ষ্য করে গুলি চালাতে দেখেছি। তারপর উনি ছুটে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।"

স্বাস্থ্যমন্ত্রীর উপর হামলার তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। তিনি বলেন, "এরকম আক্রমণের ঘটনায় আমি হতবাক। অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমি এর তীব্র নিন্দা করছি। ওনার দ্রুত সুস্থতা কামনা করছি। ক্রাইম ব্রাঞ্চকে এই ঘটনার তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। ক্রাইম ব্রাঞ্চের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দ্রুত ঘটনাস্থলে যাওয়া নির্দেশ দেওয়া হয়েছে।"

এই মুহূর্তে ভুবনেশ্বরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মন্ত্রী। তাঁর শারিরীক অবস্থা সঙ্কটজনক। হাসপাতালে গিয়ে মন্ত্রীর পরিবারের সদস্যদের সাথে দেখা করেছেন মুখ্যমন্ত্রী। সমস্ত রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি।

গুলি চালানোর আগের মুহূর্ত (বামদিক), গুলি চালানোর পর
Kerala: জনগণের সাথে সরসরি সংযোগ স্থাপনের জন্য অনন্য প্রযুক্তির ব্যবহার, শিরোনামে বাম বিধায়ক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in