Prashant Kishor: ‘ক্ষমতা টেকাতে মোদির পা ছুঁয়ে বিহারকে লজ্জিত করেছেন’ – নীতিশকে খোঁচা পিকের

People's Reporter: পিকে বলেন, “একজন রাজ্যের প্রধানের জন্য মানুষ গর্বিত হয়। কিন্তু নীতীশ কুমার বিহারকে লজ্জিত করেছেন মোদির পা ছুঁয়ে।”
নীতিশ কুমারকে খোঁচা পিকের
নীতিশ কুমারকে খোঁচা পিকের

মন্ত্রিসভার শপথ নেওয়ার আগে হওয়া এনডিএ-র সংসদীয় বৈঠক শেষে মোদীকে প্রণাম করেছিলেন নীতীশ কুমার। তাঁর সেই প্রণাম নিয়ে এবার নীতিশকে খোঁচা দিলেন ভোটকুশলীবিদ প্রশান্ত কিশোর। তাঁর মতে, ক্ষমতা ধরে রাখার জন্য নীতিশ মরিয়া। তাঁর এই কাজে লজ্জিত হয়েছে বিহার।

গত রবিবার তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেন নরেন্দ্র মোদী। তার আগের দিন এনডিএ –র সংসদীয় কমিটির বৈঠক ছিল। সেই বৈঠকের শেষে নরেন্দ্র মোদীকে পা ছুঁয়ে প্রণাম করেছিলেন নীতিশ কুমার।

সম্প্রতি একটি অনুষ্ঠানে এই নিয়ে কথা বলতে গিয়ে প্রশান্ত কিশোর বলেন, “মানুষ আমার কাছে জানতে চায় কেন আমি নীতীশ কুমারের সমালোচনা করি, যেখানে আমি ওঁর সঙ্গে কাজ করতাম, ওঁর দলের সদস্য ছিলাম। উনি আসলে তখন একেবারেই একদম অন্য একটা মানুষ ছিলেন। নিজের আত্মাকে বিক্রি করতে চাননি।“

তিনি আরও বলেন, “একজন রাজ্যের প্রধানের জন্য মানুষ গর্বিত হয়। কিন্তু নীতীশ কুমার বিহারকে লজ্জিত করেছেন মোদির পা ছুঁয়ে।”

এরপরেই প্রশান্ত বলেন, “লোকে বলে নীতীশ কুমার মোদির তৃতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পিছনে মুখ্য ভূমিকা পালন করেছেন। কিন্তু উনি নিজে কীভাবে বিহারের মুখ্যমন্ত্রী হয়েছিলেন? রাজ্যের উন্নতি নিয়ে উনি ভাবিত হন। উনি চান মোদির পা ধরে ক্ষমতায় টিকে থাকতে। বিজেপির সমর্থন নিয়ে ২০২৫ বিধানসভা নির্বাচনেও সেটাই ওঁর ইচ্ছে।”

উল্লেখ্য, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে কাজ করেছিলেন প্রশান্ত কিশোর। সেবার বিপুল ভোটে জিতে প্রথম বার ক্ষমতায় আসে বিজেপি।

নীতিশ কুমারকে খোঁচা পিকের
Yusuf Pathan: তৃণমূল সাংসদ ইউসুফ পাঠানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! পাঠানো হয়েছে নোটিশও
নীতিশ কুমারকে খোঁচা পিকের
RSS-BJP: 'অহংকারীরা' ২৪০ আসনে থেমে গিয়েছে - নাম না করে বিজেপিকে খোঁচা আরএসএস নেতার!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in