'ভারতকে আন্তর্জাতিক স্তরে নিয়ে যাওয়ার কৃতিত্ব নেহেরুর' - কর্ণাটকের মুখ্যমন্ত্রীর কন্ঠে অচেনা সুর

বোম্মাই বলেন, স্বাধীন দেশের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে তিনি উন্নয়নের ভিত্তি স্থাপন করেছেন। আন্তর্জাতিক পর্যায়ে জোট নিরপেক্ষ আন্দোলন (NAM)-এর জন্য জেনারেল টিটোর সঙ্গে প্রশংসনীয়ভাবে কাজ করেছেন তিনি।
বাসবরাজ বোম্মাই
বাসবরাজ বোম্মাইফাইল চিত্র

ভারতকে আন্তর্জাতিক স্তরে নিয়ে যাওয়ার কৃতিত্ব প্রথম প্রধানমন্ত্রী পণ্ডিত জওহরলাল নেহরুর (Prime Minister Pandit Jawaharlal Nehru)। সোমবার, এমনই মন্তব্য করেছেন বিজেপি শাসিত কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই (CM Basavaraj Bommai)।

এদিন, বিধান সৌধে, পন্ডিত নেহেরুর জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর (নেহেরুর) মূর্তিতে পুষ্পস্তবক অর্পণের পর মুখ্যমন্ত্রী বলেন, নেহেরু শিশুদের ভালোবাসতেন এবং তাই তাঁর জন্মবার্ষিকী শিশু দিবস (Children's Day) হিসেবে পালিত হয়।

পণ্ডিত নেহেরু 'জাতির জনক' মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) সঙ্গে খুব ঘনিষ্ঠভাবে কাজ করেছেন। দেশের স্বাধীনতা সংগ্রামের সময় গান্ধীজিকে সমর্থন করেছিলেন তিনি এবং দেশকে প্রস্ফুটিত করার জন্য কঠোর প্রচেষ্টা করেছিলেন তিনি।

মুখ্যমন্ত্রী বোম্মাই বলেন, স্বাধীন দেশের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে তিনি উন্নয়নের ভিত্তি স্থাপন করেছেন। আন্তর্জাতিক পর্যায়ে জোট নিরপেক্ষ আন্দোলন (NAM)-এর জন্য জেনারেল টিটোর সঙ্গে প্রশংসনীয়ভাবে কাজ করেছেন তিনি।

CM বোম্মাই আরও বলেন, ভারত এখনও NAM-এ বিশেষ (প্রধান) ভূমিকা পালন করে চলেছে। এ দিন উপস্থিত ছিলেন মন্ত্রী হালপ্পা আচার (Minister Halappa Achar) ও মুখ্যসচিব বন্দিতা শর্মা (Chief Secretary Vandita Sharma) প্রমুখ।

বাসবরাজ বোম্মাই
Karnataka: ৫০০ টাকায় মোদীর র‍্যালিতে 'ভাড়াটে সমর্থক' - টাকা না পেয়ে বিক্ষোভ শ্রমিকদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in