Karnataka: ৫০০ টাকায় মোদীর র‍্যালিতে 'ভাড়াটে সমর্থক' - টাকা না পেয়ে বিক্ষোভ শ্রমিকদের

এক ব্যক্তি বলেন, 'আমাদের সকালের খাবার দেওয়া হয়েছিল। কিন্তু, দুপুরের খাবার দেওয়া হয়নি। দিনের শেষে, যে ব্যক্তি আমাদের নিয়ে গিয়েছিল সে আমাদের ১০০ টাকা দেওয়ার চেষ্টা করেছিল।'
নরেন্দ্র মোদী
নরেন্দ্র মোদী ছবি - সংগৃহীত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমাবেশে লোক সমাগম করতে ভাড়া করা হচ্ছে 'সমর্থক'। আর সেই 'ভাড়াটে' সমর্থকদের সঙ্গে 'প্রতারণা' করছে বিজেপি। সম্প্রতি, এমনই বিস্ফোরক অভিযোগ এসেছে বিজেপি শাসিত কর্ণাটক থেকে।

জানা যাচ্ছে, শুক্রবার, দেবনাহল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি সমাবেশ ছিল। সেখানে জনসমাগম করতে টার্গেট করা হয়েছে গরীব শ্রমিকদের। তাঁদেরকে ৫০০ টাকার বিনিময়ে সেখানে যোগ দেওয়ার জন্য চাপ দেওয়া হয়েছিল বলেই অভিযোগ।

শুধু তাই নয় - সমাবেশের পর সেই গরীব শ্রমিকদেরকে প্রায় খালি হাতে ফিরিয়ে দেওয়া হয়েছে। যার জেরে, বেশকিছু শ্রমিক প্রতিশ্রুতি মতো ৫০০ টাকা না পেয়ে বিজেপি সরকারের প্রতি ক্ষোভ উগরে দিয়েছে।

সূত্রের খবর, শনিবার, এ নিয়ে চিকবল্লাপুর জেলার শিদলাঘাটায় ৪০ জনেরও বেশি শ্রমিকের একটি দল অভিযোগ করেছেন। তাঁরা জানিয়েছে, শুক্রবার দেবনাহল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমাবেশে যোগ দেওয়ার পর, প্রতিশ্রুতি অনুযায়ী তাদের ৫০০ টাকা দেওয়া হয়নি।

শিদলাঘাটায় প্রতিবাদ জানিয়েছে তাঁরা। সংবাদমাধ্যমের কাছে তাঁরা অভিযোগ করেছেন - মোদীর সমাবেশে গেলে তাঁদের একদিনের 'রোজ' (আয়) দেওয়া হবে বলে জানানো হয়েছিল। কিন্তু, সেই প্রতিশ্রুতি রাখা হয়নি।

বিক্ষোভকারীদের মধ্যে এক ব্যক্তি বলেন, 'আমাদের সকালের খাবার দেওয়া হয়েছিল। কিন্তু, দুপুরের খাবার দেওয়া হয়নি। দিনের শেষে, যে ব্যক্তি আমাদের নিয়ে গিয়েছিল সে আমাদের ১০০ টাকা দেওয়ার চেষ্টা করেছিল এবং আমাদের অপমান করেছিল।'

এ নিয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের করার চেষ্টা করেছিল বিক্ষোভকরীরা। কিন্তু, “অজানা কারণে” তা করা হয়ে ওঠেনি। শিদলাঘাটা পুলিশ জানিয়েছে, এ ধরনের কোনো গোষ্ঠী তাদের কাছে অভিযোগ নিয়ে আসেনি।

নরেন্দ্র মোদী
Karnataka: নাবালিকাদের মাদক খাইয়ে 'অপকর্ম' করতেন লিঙ্গায়েত ধর্মগুরু মুরুগা, দাবি পুলিশের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in