Mallikarjun Kharge: 'যেকোনও সময় NDA সরকারের পতন হতে পারে' - মোদীকে হুঁশিয়ারি খাড়গের

People's Reporter: শুক্রবার মল্লিকার্জুন খাড়গে বলেন, ভুল করে এনডিএ সরকার গঠিত হয়ে গেছে। মোদিজীর কাছে সংখ্যাগরিষ্ঠতা নেই। যেকোনও সময় এই সরকারের পতন হতে পারে।
কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে
কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেফাইল ছবি সংগৃহীত

যেকোনও দিন মোদীর নেতৃত্বাধীন এনডিএ সরকারের পতন হতে পারে। এমনটাই দাবি করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তাঁর কথায়, ভুলবশত সরকার গঠন করে ফেলেছে বিজেপি।

লোকসভা নির্বাচনে ২৪০ আসনেই সন্তুষ্ট থাকতে হয়েছে বিজেপিকে। বৃহত্তম দলের তকমা পেলেও সরকার গঠনের জন্য সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে ব্যর্থ হয়। ফলে জোট শরিকদের উপর নির্ভর করেই তৃতীয়বার মসনদে বসেছে বিজেপি। কিন্তু এই জোট সরকার নাকি যে কোনও মুহূর্তে ভেঙে যেতে পারে। কংগ্রেস সভাপতি তেমনটাই দাবি জানিয়েছেন।

শুক্রবার মল্লিকার্জুন খাড়গে বলেন, 'ভুল করে এনডিএ সরকার গঠিত হয়ে গেছে। মোদিজীর কাছে সংখ্যাগরিষ্ঠতা নেই। যেকোনও সময় এই সরকারের পতন হতে পারে। আমরা সবাই এক জোট হয়ে আছি। আমরা চাই দেশের ভালো হোক। কিন্তু আমাদের প্রধানমন্ত্রীর অভ্যাস আছে যে কোনও কিছু ভালো চললে তার উপর বাধা দান করা। আমরা দেশের অগ্রগতির জন্য সবরমক সহযোগিতা করতে রাজি আছি'।

উল্লেখ্য, ১৯৯১ সালের লোকসভা নির্বাচনে ২৪৪ টি আসন জিতেছিল কংগ্রেস। কোনও দলের কাছেই সংখ্যাগরিষ্ঠতা ছিল না। সেই সময় পি ভি নরসিমা রাও-কে প্রধানমন্ত্রী মুখ করে সরকার গঠন করেছিল কংগ্রেস। এমনকি পাঁচ বছর চলেওছিল সেই সরকার।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে
Yusuf Pathan: তৃণমূল সাংসদ ইউসুফ পাঠানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! পাঠানো হয়েছে নোটিশও
কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে
RSS-BJP: 'অহংকারীরা' ২৪০ আসনে থেমে গিয়েছে - নাম না করে বিজেপিকে খোঁচা আরএসএস নেতার!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in