National Herald: ২১ ঘণ্টা জেরার পরেও টানা তৃতীয় দিন ইডি-র জিজ্ঞাসাবাদের মুখে রাহুল গান্ধী

এর আগে গত দুদিন ধরে প্রায় ১৮ ঘণ্টা জেরা করা হয়েছে রাহুল গান্ধীকে। তিন সদস্যের একটি দল তার বক্তব্য রেকর্ড করছে। মঙ্গলবার রাত ১০ টার দিকে রাহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদ শেষ হয়।
National Herald: ২১ ঘণ্টা জেরার পরেও  টানা তৃতীয় দিন ইডি-র জিজ্ঞাসাবাদের মুখে রাহুল গান্ধী
রাহুল গান্ধীফাইল ছবি, ইয়াহু নিউজের সৌজন্যে

ন্যাশনাল হেরাল্ড কান্ডে এই নিয়ে টানা তৃতীয় দিন ইডি দপ্তরে হাজিরা দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বুধবার কংগ্রেস নেতা ও সাংসদ রাহুল গান্ধী সকালেই পৌঁছে গেছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অফিসে।

এর আগে গত দুদিন ধরে প্রায় ১৮ ঘণ্টা জেরা করা হয়েছে রাহুল গান্ধীকে। তিন সদস্যের একটি দল তার বক্তব্য রেকর্ড করছে। মঙ্গলবার রাত ১০ টার দিকে রাহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদ শেষ হয়। সোমবার রাত ১১.৪৫ পর্যন্ত তাঁকে জেরা করা হয় এবং তারপর তিনি ইডি সদর দফতর থেকে বেরোন।

সূত্র অনুসারে, রাহুল গান্ধীর জিজ্ঞাসাবাদ ৯টা নাগাদ শেষ হলেও তিনি তার বিবৃতিতে কয়েকটি বিষয় সংশোধন করতে চেয়েছিলেন। যে কারণে তাঁকে ইডি সদর দফতরে আরও এক ঘন্টা অপেক্ষা করতে হয়।

সোমবার রাহুল গান্ধীকে এজেন্সি কর্মকর্তারা কয়েক ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছিলেন। তিন ঘন্টা পর তাকে মধ্যাহ্নভোজের বিরতি দেওয়া হয় এবং তার মা এবং কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সাথে দেখা করতে যান। এই মুহূর্তে কোভিডজনিত অসুস্থতার কারণে সোনিয়া গান্ধী গঙ্গা রাম হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার এর পরে, তিনি ইডি-র সদর দফতরে ফিরে আসেন এবং তাঁকে গভীর রাত পর্যন্ত তাকে আবার জিজ্ঞাসাবাদ করা হয়। কলকাতা ভিত্তিক ডোটেক্স মার্চেন্ডাইজ প্রাইভেট লিমিটেডের কয়েকটি লেনদেন সম্পর্কে গান্ধীকে জিজ্ঞাসাবাদ করা হয়। এই বিষয়ে সোনিয়া গান্ধীকেও তলব করা হয়েছে। আগামী ২৩শে জুন তার ইডি-র সামনে হাজির হওয়ার সম্ভাবনা রয়েছে।

- with inputs from IANS

রাহুল গান্ধী
Rahul Gandhi: ঘৃণা, হিংসা এবং বর্জন আমাদের প্রিয় দেশকে দুর্বল করে দিচ্ছে - রাহুল গান্ধী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in