সুব্রহ্মেনেশ্বর মেলায় মুসলিম ব্যবসায়ীদের বয়কটের ডাক, হিন্দু সংগঠনকে পাল্টা হুঁশিয়ারি BJP বিধায়কের

চিকপেট বিধানসভা (Chikpet constituency) কেন্দ্রের বিধায়ক উদয় বি গরুডাচার (BJP MLA Uday B. Garudachar) স্পষ্ট জানান, হিন্দু সংগঠনের কর্মীদের দাবির জন্য নিয়মের কোনও পরিবর্তন হবে না।
চিকপেটের বিজেপি বিধায়ক উদয় বি গরুডাচার
চিকপেটের বিজেপি বিধায়ক উদয় বি গরুডাচারফাইল ছবি সংগৃহীত

বেঙ্গালুরুর সুব্রমনেশ্বর মেলায় (Subramaneshwara fair) মুসলিম ব্যবসায়ীদের বয়কটের ডাক দেওয়ায়, হিন্দু সংগঠনের কর্মীদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন কর্ণাটকের (Karnataka) এক বিজেপি বিধায়ক (BJP MLA)।

মেলার হিন্দু কর্মী ও বজরং দল (Bajrang Dal) দাবি জানিয়েছে, মেলার মধ্যে শুধুমাত্র হিন্দু ব্যবসায়ীদের ব্যবসা করার অনুমতি দেওয়া উচিত।

তবে, চিকপেট বিধানসভা (Chikpet constituency) কেন্দ্রের বিধায়ক উদয় বি গরুডাচার (BJP MLA Uday B. Garudachar) স্পষ্ট জানান, হিন্দু কর্মীদের দাবির জন্য নিয়মের কোনও পরিবর্তন হবে না। সব ধর্মের মানুষকে সেখানে নিজেদের ব্যবসা চালানোর অনুমতি দেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘শুধু হিন্দু ব্যবসায়ীদের অনুমতি দেওয়া যুক্তিযুক্ত নয়। মেলায় কেউ সমস্যা তৈরির চেষ্টা করলে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

বিজেপি বিধায়ক উদয় বি গরুডাচার বলেন, ‘আমি নির্বাচিত জনপ্রতিনিধি। সব ধর্মের মানুষের ভোটে নির্বাচিত হয়েছি। এখানে বৈষম্যের কোনো অবকাশ নেই। অতীতের এই ঐতিহ্যকে আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে।’

তবে, চিকপেটের বিজেপি বিধায়কের এই সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন মেলার হিন্দু কর্মী ও বজরং দলের সদস্যরা। পাল্টা অভিযোগ তুলে তাঁরা বলেন, মসজিদের সংলগ্ন জায়গায় হিন্দু ব্যবসায়ীদের ব্যবসা করতে দেওয়া হয় না।

তারা (মেলার হিন্দু কর্মী ও বজরং দলের সদস্যরা) বিধায়ককে তার বিধানসভা কেন্দ্রের মসজিদের কাছে হিন্দু ব্যবসায়ীদের ব্যবসা করার অনুমতি দেওয়ার জন্যও চ্যালেঞ্জ জানিয়েছে।

এরপরে, বিধায়ক গরুড়চর বলেন, তার নির্বাচনী এলাকার মসজিদ ঘিরে হিন্দু ব্যবসায়ীদের ব্যবসা করতে না দিলেও ব্যবস্থা নেওয়া হবে।

তবে মঙ্গলবার, মেলাকে কেন্দ্র করে কড়া নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে পুলিশ। শেষ পাওয়া খবর অনুসারে বিবাদ এড়াতে ইতিমধ্যেই তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

- with inputs from IANS

আরও পড়ুন

চিকপেটের বিজেপি বিধায়ক উদয় বি গরুডাচার
Karnataka: চিকমাগালুরে গ্রামবাসীদের হাতে প্রহৃত বিজেপি বিধায়ক, গ্রেপ্তার ১০
চিকপেটের বিজেপি বিধায়ক উদয় বি গরুডাচার
Karnataka: BJPর বিরুদ্ধে ভোটার আইডি কেলেঙ্কারির অভিযোগ, মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি কংগ্রেসের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in