বিতর্কিত 'স্বঘোষিত ধর্মগুরু' ধীরেন্দ্র শাস্ত্রীকে Y ক্যাটাগরির নিরাপত্তা দিল BJP সরকার

প্রায়শই বিতর্কে জড়িয়েছেন শাস্ত্রী। তারপরেও, তাঁর সঙ্গে রাজনৈতিক নেতা-মন্ত্রীদের যোগাযোগ থেমে নেই। মধ্যপ্রদেশে ক্ষমতাসীন বিজেপি ও প্রধান বিরোধী দল কংগ্রেস, উভয়ের কাছ থেকে সমান সম্মান পেয়েছেন তিনি।
স্বঘোষিত ধর্মগুরু ধীরেন্দ্র শাস্ত্রী
স্বঘোষিত ধর্মগুরু ধীরেন্দ্র শাস্ত্রী

'স্বঘোষিত ধর্মগুরু' ধীরেন্দ্র কৃষ্ণ শাস্ত্রী (Dhirendra Krishna Shastri) ওরফে 'বাগেশ্বর ধাম সরকার'-কে Y ক্যাটাগরির নিরাপত্তার অনুমোদন দিয়েছে মধ্যপ্রদেশের BJP সরকার।

সংবাদ সংস্থা আইএএনএস (IANS) সূত্রে খবর, বুধবার, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের পাশাপাশি বিভিন্ন রাজ্য পুলিশ বাহিনীকে চিঠি লিখে শাস্ত্রীকে Y ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার বিষয়ে অবহিত করেছে মধ্যপ্রদেশ পুলিশ। এবং, মধ্য প্রদেশ থেকে যখন তিনি অন্য রাজ্যে যাবেন, সেসময় তাঁকে নিরাপত্তা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

‘দিব্য দরবার’ (Divya Darabar) করার জন্য বিভিন্ন রাজ্যে গিয়ে থাকেন বিতর্কিত ধর্মগুরু ধীরেন্দ্র কৃষ্ণ শাস্ত্রী। চলতি মে মাসে তিনি গিয়েছিলেন বিহারে। তাঁকে স্বাগত জানান কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং, অশ্বিনী কুমার চৌবে, রাম কৃপাল যাদব, বিজেপি রাজ্য সভাপতি সম্রাট চৌধুরী।

বিহারে পা রেখেই বিতর্কিত মন্তব্য করেন ধীরেন্দ্র। তিনি বলেন, ‘মনে হচ্ছে হিন্দু রাষ্ট্রের জন্য আমার সংকল্প বিহারের ভূমি থেকে পূর্ণ হবে। যেদিন বিহারের ১৩ কোটি জনসংখ্যার পাঁচ কোটিও তিলক লাগিয়ে বাড়ি থেকে বের হবে, সেদিন ভারত হিন্দু রাষ্ট্রে পরিণত হবে।’

তাঁর এই মন্তব্যের বিরোধিতা করে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেন, ‘আমরা সকল ধর্মকে সম্মান করি। অন্য ধর্মে হস্তক্ষেপ করার অধিকার কারুরই নেই। প্রত্যেকেরই নিজ নিজ ধর্ম পালনের স্বাধীনতা রয়েছে।’

এছাড়া, গত ১৯ ফেব্রুয়ারি, সংবাদ সংস্থা ANI-কে দেওয়া এক সাক্ষাৎকারে ধীরেন্দ্র কৃষ্ণ শাস্ত্রী দাবি করেন, ‘ভারত এবার হিন্দুরাষ্ট্র হয়ে উঠবে’।

শুধু তাই নয়, বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’-কে সমর্থন জানিয়ে তিনি বলেন, ‘এই সিনেমায় যা দেখানো হয়েছে তার সবটাই সত্যি। তাই কঠিন বাস্তব মেনে নিতে পারছেন না অনেকেই।’ একইসঙ্গে হিন্দু মহিলাদের উদ্দেশে তিনি বলেন, এখনই সতর্ক না হলে সিনেমায় দেখানো গল্পের মতোই তাঁদের অবস্থা হবে।

প্রায়শই বিতর্কে জড়িয়েছেন মধ্যপ্রদেশের ছতরপুর জেলার বাগেশ্বর ধামের হনুমান মন্দিরের প্রধান পুরোহিত শাস্ত্রী। তারপরেও, তাঁর সঙ্গে রাজনৈতিক নেতা-মন্ত্রীদের যোগাযোগ থেমে নেই। নিজ রাজ্যে ক্ষমতাসীন বিজেপি ও প্রধান বিরোধী দল কংগ্রেস, উভয়ের কাছ থেকে সমান সম্মান পেয়ে আসছেন তিনি। তাঁকে ছাতারপুরে দেখতে এসেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ও প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ।

এবার, সেই বিতর্কিত 'স্বঘোষিত ধর্মগুরু' ধীরেন্দ্র শাস্ত্রীকে Y ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে শিবরাজ সিং চৌহানের সরকার।

স্বঘোষিত ধর্মগুরু ধীরেন্দ্র শাস্ত্রী
এক ব্যক্তির অহং দেশের প্রথম আদিবাসী মহিলা রাষ্ট্রপতির সাংবিধানিক অধিকার কেড়ে নিচ্ছে: কংগ্রেস

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in