জম্মু-কাশ্মীরে ধৃত মোস্ট ওয়ান্টেড লস্কর-ই-তৈবা জঙ্গি - ছিলেন বিজেপির IT সেলের প্রধান

৯ মে তালিব হুসেনকে জম্মু প্রদেশে দলের সংখ্যালঘু মোর্চার আইটি এবং সোশ্যাল মিডিয়া প্রধান হিসেবে নিযুক্ত করে বিজেপি।
ধৃত জঙ্গি
ধৃত জঙ্গিছবি সৌজন্যে ADGP Jammu টুইটার হ্যান্ডেল

রবিবার জম্মু-কাশ্মীরে ধৃত মোস্ট ওয়ান্টেড লস্কর-ই-তৈবা জঙ্গি তালিব হুসেন বিজেপির সক্রিয় সদস্য। জম্মুতে বিজেপির সংখ্যালঘু শাখার সোশ্যাল মিডিয়া ইনচার্জ ছিলেন তিনি। আজ সকালে জম্মু এবং কাশ্মীরের রিয়াসী জেলার তুকসন ঢোক গ্রামের গ্রামবাসীরা তালিব হুসেন এবং তাঁর সহযোগী ফয়জল আহমেদকে ধরে তাঁদের পুলিশের হতে তুলে দেন।

জঙ্গিদের কাছ থেকে দুটো একে ৪৭ রাইফেল, বহু গ্রেনেড, অন্যান্য অস্ত্র এবং প্রচুর গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, "সম্প্রতি রাজৌরী পুলিশ প্রচুর পরিমাণে আইইডি উদ্ধার করেছে। এই ঘটনার সাথে তালিব হুসেন সহ তিন লস্কর-ই-তৈবা জঙ্গি জড়িত। পুলিশ বাকি দু'জনকে গ্রেফতার করলেও তালিবকে পলাতক ঘোষণা করা হয়েছিল। তাঁকে ধরিয়ে দেওয়ার জন্য পুরস্কারও ঘোষণা করা হয়েছিল। পাকিস্তানের একটি লস্কর-ই-তৈবা জঙ্গিগোষ্ঠীর সাথে যোগাযোগ রয়েছে তালিব হুসেনের । রাজৌরীতে গ্রেনেড হামলা, আইডি বিস্ফোরণ, নাগরিকদের হত্যা সহ একাধিক মামলায় জড়িত সে। এক মাসের বেশি সময় ধরে আমাদের রাডারে ছিল ও।"

তালিব যে বিজেপির সক্রিয় সদস্য তা কার্যত স্বীকার করে নিয়েছে বিজেপি। এই ঘটনার জন্য অনলাইন সদস্য সংগ্রহের প্রক্রিয়াকে দোষারোপ করেছেন দলের মুখপাত্র আর এস পাঠানিয়া। এনডিটিভি-র এক প্রতিবেদন অনুযায়ী, পাঠানিয়া জানিয়েছেন, "এখন যে কেউ অনলাইনে বিজেপির সদস্য হতে পারে। যারা সন্ত্রাস ছড়াতে চায় তারাও। আমার মতে এই পদ্ধতি সঠিক নয়। কারণ এক্ষেত্রে কারও ব্যাকগ্রাউন্ড বা অপরাধমূলক রেকর্ড যাচাই করার কোনো ব্যবস্থা নেই।"

তিনি আরও বলেন, "আসলে একটা নতুন মডেল শুরু হয়েছে - বিজেপিতে যোগদান করো, যে কোনো জায়গায় ঢোকার প্রবেশাধিকার অর্জন করা, রেকি করো... এমনকি এরা শীর্ষ নেতৃত্বকে হত্যা করার ষড়যন্ত্র করেছিল। পুলিশ তাদের এই ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়েছে।"

গত ৯ মে তালিব হুসেনকে জম্মু প্রদেশে দলের সংখ্যালঘু মোর্চার আইটি এবং সোশ্যাল মিডিয়া প্রধান হিসেবে নিযুক্ত করে বিজেপি। জম্মু এবং কাশ্মীরের বিজেপি সংখ্যালঘু মোর্চার তরফ থেকে একটি বিবৃতিও জারি করা হয় এই নিয়ে। বিবৃতিতে বলা হয়, "রাজৌরি জেলার বুধানের দ্রজ কোটরঙ্কার বাসিন্দা তালিব হুসেনকে জম্মু প্রদেশের বিজেপি সংখ্যালঘু মোর্চার নতুন আইটি এবং সোশ্যাল মিডিয়া ইনচার্জ পদে নিয়োগ করা হলো।"

জম্মু-কাশ্মীরের বিজেপি সভাপতি রবীন্দ্র রায়না সহ একাধিক সিনিয়র বিজেপি নেতার সাথে তালিক হুসেনের বেশ কয়েকটি ছবি রয়েছে।

তালিব হুসেন সহ দুই জঙ্গিকে ধরিয়ে দেওয়ার ঘটনায় গ্রামবাসীদের প্রশংসা করেছেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিংহ। গ্রামবাসীদের সাহসিকতার জন্য ৫ লক্ষ টাকা আর্থিক পুরস্কার ঘোষণা করেছেন তিনি।

ধৃত জঙ্গি
Udaipur Murder: উদয়পুর হত্যাকান্ডের খুনি বিজেপির সক্রিয় সদস্য, দাবি কংগ্রেসের - অস্বীকার বিজেপির

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in