IT Raid: ওড়িশার একাধিক জায়গায় টানা ৩ দিন আয়কর তল্লাশি, উদ্ধার প্রায় ২৫০ কোটি

People's Reporter: ওড়িশার সম্বলপুর, বোলানগির, তিতিলাগড়, বৌধ, সুন্দরগড় রৌরকেল্লা এবং ভুবনেশ্বরে হানা দেয় কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা।
উদ্ধার হওয়া টাকা
উদ্ধার হওয়া টাকাগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বুধবার থেকে ওড়িশার একাধিক জায়গায় চলছে টানা আয়কর তল্লাশি। এখনও পর্যন্ত প্রায় ২৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে সূত্রের খবর। ১৫৬টি টাকা ভর্তি ব্যাগ উদ্ধার করেছেন আয়কর দপ্তরের আধিকারিকরা।

ওড়িশা ভিত্তিক ডিস্টিলারি গ্রুপ এবং তার সাথে যুক্ত একাধিক সংস্থায় টানা ৩ দিন ধরে তল্লাশি চালাচ্ছে আয়কর দপ্তর। ওড়িশার সম্বলপুর, বোলানগির, তিতিলাগড়, বৌধ, সুন্দরগড় রৌরকেল্লা এবং ভুবনেশ্বরে হানা দেয় কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। আয়কর দপ্তর সূত্রে খবর, টানা ৩ দিনের তল্লাশিতে এখনও পর্যন্ত ১৫৬টি ব্যাগ উদ্ধার করা হয়েছে।

টাকা গোনার জন্য আয়কর দপ্তর অতিরিক্ত ৬টি মেশিন নিয়ে যায়। সূত্রের খবর প্রায় ২৫০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। সমস্তটাই বাজেয়াপ্ত করেছে আয়কর দপ্তর। আধিকারিকরা জানাচ্ছেন, বোলানগির জেলায় অবস্থিত ওই ডিস্টিলারি গোষ্ঠীর একটি শাখা থেকে আলমারি ভর্তি ২০০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। বাকি টাকা সন্দরগড়, বোকারো এবং সম্বলপুর থেকে পাওয়া গেছে।

এছাড়া আয়কর দপ্তর ভুবনেশ্বরের পালাসাপল্লীতে অবস্থিত বৌধ ডিস্টিলারি প্রাইভেট লিমিটেডের অফিসে তল্লাশি চালায় আয়কর দপ্তর। পাশাপাশি ওই কোম্পানির একাধিক আধিকারিকের বাড়িতেও হানা দেয় আয়কর দপ্তর।

আয়কর দপ্তরের প্রাক্তন কমিশনার শরৎচন্দ্র দাস বলেন, অতীতে কখনও ওড়িশায় এত বিপুল পরিমাণ টাকা আয়কর আধিকারিকরা উদ্ধার করেননি। তল্লাশি যেভাবে এগোচ্ছে তাতে মনে হচ্ছে আরও টাকার পরিমাণ আরও বাড়তে পারে।

উদ্ধার হওয়া টাকা
Delhi Liquor Scam: 'বিনা বিচারে ১৩ মাস কাউকে আটকে রাখা যায় না' - বিনয় বাবুকে জামিন শীর্ষ আদালতের
উদ্ধার হওয়া টাকা
Indian Navy: ভারতীয় নৌবাহিনীতে প্রায় ১১ হাজার শূন্যপদ - সংসদে জানালেন মন্ত্রী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in