কংগ্রেসের 'পাপে' করোনার প্রথম ঢেউয়ে অভিবাসী শ্রমিকরা সঙ্কটে পড়েছিলেন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী বলেন, "করোনার প্রথম ঢেউয়ের সময় কংগ্রেস সমস্ত সীমা ছাড়িয়ে গিয়েছিল। আপনারা অভিবাসী শ্রমিকদের আরও সমস্যার দিকে ঠেলে দিয়েছেন। আপনারা 'পাপ' করেছেন।"
প্রধানমন্ত্রী মোদী
প্রধানমন্ত্রী মোদীফাইল ছবি সংগৃহীত

করোনার প্রথম ঢেউয়ের সময় চূড়ান্ত অসুবিধায় পড়তে হয়েছিল দেশের কোটি কোটি অভিবাসী শ্রমিকদের। অভিবাসী শ্রমিকদের অসুবিধার জন্য কংগ্রেসকে দায়ী করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

সোমবার সংসদে বিরোধী কর্তৃক সরকারী নীতির সমালোচনার জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, "করোনার প্রথম ঢেউয়ের সময় কংগ্রেস সমস্ত সীমা ছাড়িয়ে গিয়েছিল। যখন দেশে লকডাউন ঘোষণা করা হলো এবং হু-র বিশেষজ্ঞরা পরামর্শ দিলেন যেখানে যিনি আছেন সেখানেই থাকার, তখন কংগ্রেস মুম্বাই স্টেশনে গিয়ে শ্রমিকদের বাড়ি ফেরার জন্য বিনামূল‍্যে টিকিট দিচ্ছিল। দিল্লি সরকারও অভিবাসী শ্রমিকদের বাড়ি ফেরার জন্য বাসের ব‍্যবস্থা করেছিল। এই কারণে উত্তরপ্রদেশ, পাঞ্জাব এবং উত্তরাখণ্ডে কোভিড আক্রান্তের সংখ্যা হু-হু করে বেড়েছিল। আপনারা অভিবাসী শ্রমিকদের আরও সমস্যার দিকে ঠেলে দিয়েছিলেন। আপনারা 'পাপ' করেছেন।"

কংগ্রেসকে আক্রমণ করে প্রধানমন্ত্রী আরও বলেন, "করোনা ভাইরাস বিশ্বব‍্যাপী মহামারী। কিন্তু কেউ কেউ রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য এর অপব্যবহার করেছে। কেউ কেউ ভেবেছিলেন কোভিডের সাহায্যে মোদীর ভাবমূর্তি নষ্ট করবে। আপনারা চাননা ভারত আত্মনির্ভর হোক। গান্ধীজির স্বপ্ন সত‍্যি হোক তা চাননা আপনারা। আপনারা আমার বিরোধিতা করতেই পারেন। কিন্তু ফিট ইন্ডিয়া মুভমেন্ট এবং অন্যান্য প্রকল্পের বিরোধিতা করছেন কেন? যোগা নিয়ে কে গর্ব করেন না? আপনারা এগুলো নিয়েও মজা করেন।... আমার মনে হয় আপনারা নিজেরাই আগামী ১০০ বছর ক্ষমতায় না আসার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন।"

প্রধানমন্ত্রী মোদী
লকডাউনে বাড়ি ফিরতে গিয়ে ট্রেনে ৯৭ পরিযায়ী শ্রমিকের মৃত্যু - সংসদে কেন্দ্রীয় সরকার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in