#MeToo: 'পদত্যাগের প্রশ্নই আসে না'- দাবি WFI সভাপতির, থেমে নেই কুস্তিগীররাও

যদিও তাঁদের সকল অভিযোগ ও দাবি উড়িয়ে দিয়েছেন বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ। সূত্রের খবর, আজ বিকাল ৪ টা নাগাদ সাংবাদিক সম্মেলন করবেন WFI-র সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিং।
বিক্ষোভরত কুস্তিগীররা
বিক্ষোভরত কুস্তিগীররা গ্রাফিক্স - আকাশ

তাঁর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তুলেছেন দেশের কুস্তিগীররা। তাঁর পদত্যাগ এবং শাস্তির দাবিতে উত্তাল হয়েছে দিল্লির যন্তর মন্তর। কিন্তু, তিনি অনড়। শুক্রবার, তিনি সাফ জানিয়েছেন, ‘পদত্যাগের প্রশ্নই আসে না।’ রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া (WFI)-র সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ শরণ সিংয়ের এই মনোভাব নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে।

WFI-র সভাপতির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে তুলে গত বুধবার থেকে যন্তর মন্তরে ধর্নায় বসেছেন দেশের মহিলা কুস্তিগীররা। মঞ্চে রয়েছেন এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসের স্বর্ণপদক জয়ী কুস্তিগীর ভিনেশ ফোগট (Vinesh Phogat), অলিম্পিক পদক জয়ী বজরং পুনিয়া (Bajrang Punia) এবং সাক্ষী মালিক (Sakshi Malik)-সহ একাধিক ভারতীয় কুস্তিগীর। নিজের ফেসবুক পোস্টে এই আন্দোলনের পাশে থাকার আবেদনও জানিয়েছেন ভিনেশ ফোগট।

কিন্তু, তাঁদের সব অভিযোগ ও দাবি উড়িয়ে দিয়েছেন বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ। সূত্রের খবর, আজ বিকাল ৪ টা নাগাদ সাংবাদিক সম্মেলন করবেন WFI-র সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিং (Brij Bhushan Sharan Singh)।

জানা গেছে, বৃহস্পতিবার রাত ১০ টা নাগাদ আন্দোলনকারী কুস্তিগীরদের সঙ্গে দেখা করেন ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর। রাত ২ টা পর্যন্ত, প্রায় চার ঘন্টা বৈঠক করেন তিনি। কিন্তু, এই বৈঠকে কোনও সমাধান সূত্র মেলেনি।

এদিকে, থেমে নেই আন্দোলনকারীরাও। আজ বিকেল ৩ টার মধ্যে নিজেদের বক্তব্য তুলে ধরবেন কুস্তিগীররা।

বৃহস্পতিবার, ভারতীয় অলিম্পিক সংস্থার প্রধান পিটি ঊষাকে লেখা চিঠিতে কুস্তিগীররা জানিয়েছেন, 'টোকিওতে অলিম্পিক মেডেল না মেলায় ভিনেশ ফোগটকে মানসিকভাবে হেনস্থা ও যৌন নির্যাতন করেন WFI সভাপতি। একসময় তিনি আত্মহত্যার কথাও ভেবেছিলেন।'

এর আগে বুধবার, কেন্দ্র স্পষ্ট করে জানিয়েছে, আগামী তিন দিনের মধ্যে যদি WFI সাড়া না দেয়, তাহলে 'জাতীয় ক্রীড়া উন্নয়ন কোড, ২০১১-র বিধি অনুসারে ফেডারেশনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য এগিয়ে যাবে ক্রীড়া মন্ত্রক।'

এখন দেখার, রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া (WFI)-র সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ শরণ সিংয়ের কী পদক্ষেপ নেয় নরেন্দ্র মোদী সরকার।

আরও পড়ুন

বিক্ষোভরত কুস্তিগীররা
Usain Bolt: আর্থিক জালিয়াতির শিকার উসেইন বোল্ট, অ্যাকাউন্ট থেকে উধাও অ্যাথলিটের শেষ সম্বল
বিক্ষোভরত কুস্তিগীররা
Ranji Trophy: হরিয়ানার বিরুদ্ধে দুরন্ত জয় বাংলার, এক ম্যাচ বাকি থাকতেই নিশ্চিত কোয়ার্টার ফাইনাল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in