বিনা নিমন্ত্রণে বিয়েবাড়িতে খাওয়ার শাস্তি, বাসন মাজানো হলো MBA পড়ুয়াকে দিয়ে!

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালে। ভিডিও তে দেখা যাচ্ছে কালো ও নীল রঙের জ্যাকেট পরিহিত এক যুবক হাতে প্লেট নিয়ে বসেছে। সামনে বড়ো জলের পাত্র। তাকে এক ব্যক্তি অনবরত কিছু প্রশ্ন করে যাচ্ছেন।
পড়ুয়াকে দিয়ে বাসন মাজানো হচ্ছে
পড়ুয়াকে দিয়ে বাসন মাজানো হচ্ছেগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বিনা নিমন্ত্রণে বিয়েবাড়িতে খেতে গিয়ে বিপাকে এমবিএ (MBA) পড়ুয়া। শাস্তি হিসেবে ওই পড়ুয়াকে দিয়ে মাজানো হলো সমস্ত বাসন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যদিও ভিডিওর সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালে। ভিডিওতে দেখা যাচ্ছে কালো ও নীল রঙের জ্যাকেট পরিহিত এক যুবক হাতে প্লেট নিয়ে বসে আছে। সামনে বড়ো একটি জলের পাত্র। তাঁকে এক ব্যক্তি অনবরত কিছু প্রশ্ন করে যাচ্ছেন। ওই অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিটির প্রথম প্রশ্ন - এখানে কী করতে এসেছ? উত্তরে ছেলেটিকে বলতে শোনা যায়, আমি শুধু খাবার খেতে এসেছিলাম।

সাথে সাথেই ব্যক্তিটি জিজ্ঞাসা করেন, কেউ কি বলেছিল এখানে আসার জন্য? ওই যুবক জানায় কেউ তাঁকে আসতে বলেননি। নিমন্ত্রণ ছাড়াই এসেছেন তিনি। তৎক্ষণাৎ ক্যামেরার উল্টো দিক থেকে প্রশ্ন করা হয়, ছেলেটির পরিচয় কী? কোথায় থাকেন তিনি? পাশাপাশি নির্দেশ দেওয়া হয়, 'বিনামূল্যে খেতে আসার শাস্তি তো পেতেই হবে। বাড়িতে যেভাবে ভালো করে বাসন মাজা হয়, তেমন ভাবেই সব বাসন মাজতে হবে।' ছেলেটি কাতর ভাবে উত্তর দেয়, 'হ্যাঁ বাসন মেজে শাস্তি পূরণ করে দিচ্ছি।' তাঁর মুখ থেকেই শোনা যায় তিনি এমবিএ পড়ছেন। জব্বলপুরের বাসিন্দা।

ভিডিওটি ভাইরাল হতেই নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। একজন লেখেন, 'নিমন্ত্রণ ছাড়া বিয়েবাড়িতে খেতে যাওয়া কোনও অপরাধ নয়। ভারতীয় সংবিধানের ৩২ নম্বর ধারায় সেটা লেখা আছে। ওই ব্যক্তিকে (যিনি এমবিএ পড়ুয়াকে বাসন মাজতে বাধ্য করেছেন) বলপ্রয়োগ ও ভিডিও বানানোর জন্য অবশ্যই গ্রেফতার করতে হবে।'

পড়ুয়াকে দিয়ে বাসন মাজানো হচ্ছে
'নকল ঘি' বিক্রি করছে পতঞ্জলি, রামদেবকে তীব্র আক্রমণ BJP সাংসদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in