মুম্বই শীর্ষ পুলিশমহলে বড়সড় রদবদল

মুকেশ আম্বানির বাড়ির বাইরে বিস্ফোরক ভর্তি গাড়ি উদ্ধারের ঘটনার পর থেকে মুম্বই পুলিশের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।
মুম্বই শীর্ষ পুলিশমহলে বড়সড় রদবদল
ফাইল ছবি

মুম্বই, ২৪ মার্চ: মুকেশ আম্বানির বাড়ির বাইরে বিস্ফোরক ভর্তি গাড়ি উদ্ধারের ঘটনার পর থেকে মুম্বই পুলিশের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। শচীন ভেজ-এর মামলায় ইতিমধ্যেই মহারাষ্ট্রের শীর্ষপুলিশ মহলে বড়সড় রদবদল হয়েছে। বেশ কিছু পুলিশ ইনস্পেক্টর, অ্যাসিস্ট্যান্ট পুলিশ ইনস্পেক্টর এবং পুলিশ সাব-ইনস্পেক্টরের রদবদল হয়েছে। ভেজ ঘনিষ্ঠ অ্যাসিস্ট্যান্ট পুলিশ ইনস্পেক্টর রিয়াজউদ্দিন কাজির উপরেও কোপ পড়েছে।

মুম্বই শীর্ষ পুলিশমহলে বড়সড় রদবদল
আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় NIA-র হাতে গ্রেপ্তার মুম্বই পুলিশ অফিসার

সূত্রের খবর, এই প্রথম এক ধাপে পুলিশের শীর্ষ আধিকারিক মহলে রদবদল করা হয়েছে। যে সব অফিসারেরা অনেক গুরুত্বপূর্ণ মামলার ফয়সলা করেছেন, বহুদিন ধরে দুর্নীতি দমন শাখায় কাজ করেছেন, সেইসব অফিসারেরাও এই তালিকায় রয়েছেন। মঙ্গলবার রাতেই এই বদলির নির্দেশ চলে আসে। এদিন রাতেই রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ ও ঠাকরের মধ্যে বৈঠক হয়। তারপরেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

ইতিমধ্যেই অনিল দেশমুখের পদত্যাগের দাবি করেছে বিজেপি। এক সময়ে স্কটল্যান্ড ইয়ার্ডের সঙ্গে তুলনা করা হত মুম্বই পুলিশকে। কিন্তু শচীন ভেজ-এর ঘটনার পর সেই ভাবমূর্তিতে দাগ পড়তে শুরু করেছে বলে মনে করছে ওয়াকিবহালমহল। মুকেশ আম্বানির বাড়ির বাইরে বিস্ফোরক ভর্তি গাড়ির খোঁজ পাওয়ার পর উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন মহা বিকাশ অগাধিও সরকারের উপর দুর্নীতির অভিযোগ করতে ছাড়ছে না বিজেপি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in