রাজনীতিতে আসার ৬ বছরের মধ্যেই মুখ্যমন্ত্রী, কে এই মানিক সাহা যাঁকে নিয়ে ক্ষুব্ধ BJP বিধায়কদের একাংশ

মানিক সাহাকে মুখ্যমন্ত্রী করায় বিজেপি বিধায়কদের একটি বড় অংশ ক্ষুব্ধ। মন্ত্রী রামপ্রসাদ পালের নেতৃত্বে বেশ কয়েকজন বিধায়ক বিপ্লব দেবের এই প্রস্তাবের বিরোধিতা করেন।
রাজনীতিতে আসার ৬ বছরের মধ্যেই মুখ্যমন্ত্রী, কে এই মানিক সাহা যাঁকে নিয়ে ক্ষুব্ধ BJP বিধায়কদের একাংশ
মানিক সাহাকে শুভেচ্ছা জানাচ্ছেন বিপ্লব দেবছবি সংগৃহীত

বিপ্লব দেবের পদত্যাগের কয়েক ঘণ্টার মধ্যে ত্রিপুরার জন্য নতুন মুখ্যমন্ত্রী বেছে নিল বিজেপি। ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী হলেন মানিক সাহা, যিনি ত্রিপুরা বিজেপির সভাপতিও বটে। পেশায় ডেন্টিস্ট মানিক সাহা গত মাসেই রাজ্যসভার সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছেন।

শনিবার বিকেলে আচমকা মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন বিপ্লব দেব। নতুন মুখ্যমন্ত্রী বাছতে তড়িঘড়ি বৈঠকে বসেন বিজেপির আইনসভা দলের সদস্যরা। সেখানে বিপ্লব দেবই রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে মানিক সাহার নাম প্রস্তাব করেন। মন্ত্রী রামপ্রসাদ পালের নেতৃত্বে বেশ কয়েকজন বিধায়ক বিপ্লব দেবের এই প্রস্তাবের বিরোধিতা করেন। এই ঘটানাকে কেন্দ্র করে বিধায়কদের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়। চূড়ান্ত বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। সূত্রের খবর বিক্ষুব্ধ বিধায়করা রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে ত্রিপুরা রাজ পরিবারের সদস্য জিষ্ণু দেব বর্মাকে চেয়েছিলেন।

রামপ্রসাদ পাল চিৎকার করতে করতে মেঝেতে চেয়ার আছড়ে ভাঙছেন, এরকম একটি ভিডিও এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। দাবি করা হচ্ছে ভিডিওটি আজকের বৈঠকের। পিপলস রিপোর্টার এই ভিডিওর সত্যতা যাচাই করেনি।

পরে সংবাদমাধ্যমের সামনে বিক্ষুব্ধ বিধায়করা জানান, তাঁদের সাথে পরামর্শ না করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোনোরকম আলোচনা ছাড়াই মুখ্যমন্ত্রী হিসেবে মানিক সাহার নাম ঘোষণা করা হয়েছে।

ত্রিপুরা মেডিক্যাল কলেজ এবং আগরতলার বিআর আম্বেদকর মেমোরিয়াল টিচিং হাসপাতালের অধ্যাপক তথা বিভাগীয় প্রধান মানিক সাহা ২০১৬ সালে বিজেপিতে যোগ দেন। তিনি ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতিও বটে। মাত্র ৫ বছরের মধ্যেই ২০২১ সালে ত্রিপুরা বিজেপির সভাপতি হন তিনি। গত ৩ এপ্রিল রাজ্যসভার সাংসদ হিসেবে শপথ নেন তিনি। এর কয়েকদিনের মধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রীও হয়ে গেলেন তিনি।

মানিক সাহাকে শুভেচ্ছা জানাচ্ছেন বিপ্লব দেব
Tripura: ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন বিপ্লব দেব

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in