Tripura: ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন বিপ্লব দেব

এদিন দুপুরে রাজ্যপালের কাছে এক লাইনের ইস্তফাপত্র পাঠিয়ে নিজের পদ থেকে ইস্তফা দেন এই বিজেপি নেতা। উল্লেখ্য, আগামী ২০২৩ সালে ত্রিপুরার বিধানসভা নির্বাচন।
Tripura: ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন বিপ্লব দেব
বিপ্লব দেবফাইল চিত্র - সংগৃহীত

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন বিপ্লব দেব। এদিন দুপুরে রাজ্যপালের কাছে এক লাইনের ইস্তফাপত্র পাঠিয়ে নিজের পদ থেকে ইস্তফা দেন এই বিজেপি নেতা। উল্লেখ্য, আগামী ২০২৩ সালে ত্রিপুরার বিধানসভা নির্বাচন। তাঁর এই আচমকা ইস্তফায় বিস্মিত রাজনৈতিক মহল। যদিও বিরোধীদের মতে আসন্ন নির্বাচনে পরাজয়ের ভয়ে মুখ্যমন্ত্রী বদল করতে বাধ্য হয়েছে বিজেপি।

ইস্তফা দেবার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, সংগঠন মজবুত থাকলে তবেই সরকারে থাকবে। এখন ২০২৩-এর প্রস্তুতি প্রয়োজন। তিনি আরও বলেন, প্রত্যেক কাজের একটা শৈলী থাকে। প্রত্যেকের কাজের একটা নির্দিষ্ট সময়সীমা থাকে। আমাকে প্রথম প্রদেশ সভাপতি হিসেবে নিযুক্ত করা হয়েছিলো। তারপর কাজ শুরু করি। পরে মুখ্যমন্ত্রী হই। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমি কাজ করেছি।

৯ মার্চ ২০১৮ সালে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন বিপ্লব দেব। সাংবাদিকদের তিনি ইঙ্গিত দিয়েছেন, এবার ফের তিনি সাংগঠনিক কাজে ফিরে যাবেন। মেয়াদ শেষের দশ মাস আগেই তিনি ইস্তফা দিলেন।

উল্লেখ্য গতকালই তিনি দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করেন। এরপরেই আজ তাঁর ইস্তফা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে দেশের রাজনৈতিক মহলে।

উল্লেখ্য মুখ্যমন্ত্রীত্বের সময়কালে বারবার বিতর্কে জড়িয়েছেন বিজেপি নেতা বিপ্লব দেব। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি সকলকে নিয়ে চলতে পারেন না বা চান না। এমনকি জড়িয়ে পড়েছিলেন জোটসঙ্গী আইপিএফটি-র সঙ্গে।

যদিও বিপ্লব দেব ইস্তফা দিলেও তাঁর জায়গায় কে মুখ্যমন্ত্রী হবেন তা নিয়ে এখনও কোনো ঘোষণা করেনি। প্রসঙ্গত, এর আগেও নির্বাচনমুখী একাধিক রাজ্যে প্রায় শেষ লগ্নে মুখ্যমন্ত্রী বদল করেছে বিজেপি।

বিপ্লব দেব
নাটক করে বিপ্লব দেব পার পাবেন না - গৌতম দাস

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.